ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এই মাহমুদুল্লাহকেই বাদ দিতে চেয়েছিল বাংলাদেশ : বিশ্বাস হচ্ছে না হার্শার
অনলাইন ডেস্ক

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে সহজ টার্গেটে দুই উইকেটের স্বস্তির জয় পেয়েছে বাংলাদেশ।

ম্যাচ জয়ে তাহওদীদ হৃদয়ের সঙ্গে ৬৩ রানের জুটিতে কার্যকরী অবদান রাখেন লিটন দাস। লিটন ৩৮ বলে ৩৬ ও হৃদয় ২০ বলে ৪০ রানে আউট হলে দলের হাল ধরেন মাহমুদুল্লাহ রিয়াদ। ১৩ বলে ১৬ রানে অপরাজিত থেকে দলের জয় ছিনিয়ে মাঠ ছাড়েন তিনি।

শনিবার ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১২৪ রান করে শ্রীলঙ্কা। এই রান তাড়া করতে নেমে ৬ বল হাতে রেখে লঙ্কানদের ২ উইকেটে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে টাইগাররা।

জয়ের ম্যাচে শেষদিকে ১৯ রান নিতে ৪ উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বাংলাদেশ। দলীয় ৯৯ রানে এলবিডব্লিউ হন লিটন। ১০৯ রানের মাথায় মাথিশা পাথিরানার বলে থার্ড ম্যান অঞ্চলে থিকসানার হাতে ধরা পড়েন সাকিব আল হাসান (১৪ বলে ৮)। 

এরপর ১১৩ রানে থাকতেই ২ উইকেট হারায় বাংলাদেশ। নুয়ান থুসারাকে ডাউন দ্য উইকেটে এসে ছক্কা হাঁকাতে গিয়ে বোল্ড হন রিশাদ হোসেন (৩ বলে ১)। পরের বলেই এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তাসকিন আহমেদ। তাসকিনের বুটে বল লাগলে থুসারার জোরালো আবেদনে আঙুল তোলেননি আম্পায়ার। তবে রিভিউ পক্ষে যায় লঙ্কানদের।

শেষ দুই ওভারে ১২ রান দরকার হলেও বাংলাদেশের হাতে তখন কেবল দুই উইকেট। শ্রীলঙ্কার জন্যও অবশ্য পথটা কঠিন ছিল। ১৯তম ওভারে গিয়ে প্রথমবার বোলিংয়ে আসেন দাসুন শানাকা। প্রথম বলেই তার করা ফুলটসে ছক্কা হাঁকিয়ে দেন মাহমুদুল্লাহ রিয়াদ।  

পরের বলে তিনি সিঙ্গেলস নেন। তানজিম হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদের দৃঢ়তায় শেষ ওভারে যাওয়ার আগেই ম্যাচ জিতে বাংলাদেশ। ১৩ বলে ১৬ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন মাহমুদুল্লাহ রিয়াদ। এতে উচ্ছ্বাসে ভাসেন বাংলাদেশের সমর্থকরা।

অথচ এই মাহমুদুল্লাহ রিয়াদ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে স্থান পাবেন কিনা তা নিয়ে সংশয় ছিল। শেষ পর্যন্ত মাহমুদুল্লাহকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা করে বিসিবি।

এ নিয়ে ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে এক্স হ্যান্ডলে লিখেন,‘বিশ্বাস হচ্ছে না যে, কিছু দিন আগে মাহমুদুল্লাহকে বাদ দেওয়ার চিন্তা করেছিল বাংলাদেশ।’

২০২২ এশিয়া কাপের পর টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছিলেন মাহমুদুল্লাহ। খেলা হয়নি সেই বছরের বিশ্বকাপেও। তবে হাল না ছেড়ে পারফরম্যান্স দিয়ে আবারও টি-টোয়েন্টি দলে জায়গা করে নেন রিয়াদ।  

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর