ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রোহিতদের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ
অনলাইন ডেস্ক

সামনে পাকিস্তান। যুক্তরাষ্ট্রের কাছে হেরে গেলেও বাবর আজমের দলকে হালকা ভাবে নেওয়ার সুযোগ নেই। রোহিত শর্মা, বিরাট কোহলিরা তাই প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চাইছেন না। কোচ রাহুল দ্রাবিড়ও ব্যস্ত পাকিস্তান ম্যাচের পরিকল্পনা নিয়ে। কারণ, পাকিস্তানের থেকেই অন্য একটি বিষয়কে বড় চ্যালেঞ্জ বলে মনে করছে ভারতীয় শিবির।

আইপিএলে সবচেয়ে বেশি রান করলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে রান পাননি কোহলি। রান পাননি সূর্যকুমার যাদবও। রানে ফেরার জন্য দুই ব্যাটার পাখির চোখ করছেন রবিবারের পাকিস্তান ম্যাচকে। শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, হারিস রউফ, নাসিম শাহদের নিয়ে তৈরি বাবরদের বোলিং আক্রমণকে সমীহ করে বিশ্বের সব দলই। তবে পাকিস্তানের বোলিং আক্রমণের থেকেও বড় চ্যালেঞ্জ সামলানোর জন্য তৈরি হচ্ছে ভারতীয় শিবির।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে দীর্ঘ সময় অনুশীলন করে ভারতীয় দল। কোহলি, সূর্যকুমারকে নেটে ব্যাট করতে দেখা গিয়েছে বেশ কিছু ক্ষণ। ব্যাটিং অনুশীলন সেরেছেন রোহিতসহ দলের অন্য ব্যাটারেরাও। পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য বোলারদের বিভিন্ন লেংথে বল করতে বলা হয়। যশপ্রীত বুমরা, মোহাাম্মদ সিরাজ, আরশদীপ সিংহদের বলের গতি কমাতে এবং বৃদ্ধি করতে দেখা গেছে। কী ধরনের শট খেলা উচিত আর কোন শট খেলা উচিত নয় তা নিয়ে আলোচনা হয়েছে ভারতীয় শিবিরে। নিউইয়র্কের পিচকেই রবিবারের ম্যাচে সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করছে ভারতীয় দল।

ভারতীয় দলের প্রধান চিন্তা নিউইয়র্কের ২২ গজ। আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয়ের পর তা গোপন করেননি রোহিত। পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে তাই পিচের সঙ্গে যতটা সম্ভব মানিয়ে নেওয়ার চেষ্টা করেছেন কোহলিরা।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর