ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পোল্যান্ড শিবিরে ধাক্কা, প্রথম ম্যাচে নেই লেভানদোভস্কি
অনলাইন ডেস্ক
রবের্ত লেভানদোভস্কি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর আগেই পোল্যান্ড শিবিরে বড় ধাক্কা। চোটের কারণে আসরে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কিকে পাবে না তারা।

ইউরোর আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে তুরস্কের বিপক্ষে ৩৩তম মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন লেভানদোভস্কি। ম্যাচটি ২-১ গোলে জয়ের পর পোল্যান্ড কোচ মিখাল প্রবিয়েশ বলেন, এই তারকার চোট গুরুতর নয় বলে মনে হচ্ছে তার।

তবে মঙ্গলবার (১১ জুন) পরীক্ষার পর ৩৫ বছর বয়সী লেভানদোভস্কির ঊরুতে চোটের কথা জানান পোল্যান্ড দলের চিকিৎসক। অস্ট্রিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচের আগে তাকে ফিট করে তুলতে যথাসাধ্য চেষ্টা করা হবে বলে জানান তিনি।

‘ডি’ গ্রুপে আগামী রবিবার হামবুর্গে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে পোল্যান্ড। অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচটি ২১ জুন, বার্লিনে। আর ২৫ জুন ডর্টমুন্ডে গ্রুপের শেষ ম্যাচে ফ্রান্সের মুখোমুখি হবে পোলিশরা।

পোল্যান্ডের হয়ে ১৫০ ম্যাচে লেভানদোভস্কির গোল ৮২টি, দুটিই দলটির হয়ে রেকর্ড। তাকে হারানো পোল্যান্ডের জন্য তাই অনেক বড় ধাক্কা। সদ্য শেষ হওয়া ক্লাব মৌসুমে বার্সেলোনা কোনো ট্রফি জিততে না পারলেও, দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৯ ম্যাচে ২৬ গোল করেন তিনি।

তার অ্যাসিস্ট থেকেই তুরস্কের বিপক্ষে দলকে এগিয়ে নেন আরেক স্ট্রাইকার কারল স্ফিদারস্কি। তবে ওই গোল উদযাপন করতে গিয়ে পা মচকে ফেলেন তিনি। এই ম্যাচে চোট পান ডিফেন্ডার পাভেল দাভিদোভিচও। তবে এই দুজন কয়েক দিনের মধ্যে পুরোদমে অনুশীলনে ফিরতে পারবেন বলে জানান দলের চিকিৎসক।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর