ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টস জিতে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সৌজন্যে এবারই প্রথম প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া আর নামিবিয়া। অ্যান্টিগার নর্থ সাউন্ডে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। বাংলাদেশ সময় বুধবার (১২ জুন) সকাল সাড়ে ৬টায় শুরু হয় ম্যাচটি।

আসরে এখন পর্যন্ত ব্যাক-টু-ব্যাক জয় নিয়ে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। ছন্দে আছেন দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাফিস হেড। ইংল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক জয়ে তাদের ব্যাটিং ছিল অসাধারণ। মার্কাস স্টয়নিস দুর্দান্ত ফর্মে রয়েছেন। নিজেকে মেলে ধরতে না পারলেও প্রত্যাবর্তনের অপেক্ষায় ম্যাক্সওয়েল। বোলিংয়ে জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্কের সাথে কামিন্সও পেস বিভাগে। স্পিনে আছেন ধারাবাহিক উইকেট শিকারি অ্যাডাম জাম্পা। তার লেগ-ব্রেক বোলিং দিয়ে নামিবিয়াকে সমস্যায় ফেলতে পারেন।

অপর দিকে নামিবিয়ার মূল ভরসা ডেভিড ভিসা। মিডল অর্ডারে জ্যান ফ্রাইলিংক ও অধিনায়ক গেরহার্ড এরাসমাস ব্যাটিংয়ে আরেকবার তাকিয়ে দলটি। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার প্রচুর অভিজ্ঞতা রয়েছে ডেভিড ভিসার। এই মুহূর্তে এই ব্যাটিং লাইনআপে ভালো ফর্মে কেউ নেই। তারা বোলারদের দিকে তাকিয়ে থাকবে। গুরুত্বপূর্ণ বোলারদের মধ্যে রয়েছেন জ্যান ফ্রাইলিংক, ডেভিড ভিসা ও বার্নার্ড স্কটলজ।

টেবিলে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে স্কটল্যান্ড। ২ ম্যাচে ২ জয়ের ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অস্ট্রেলিয়া। ২ ম্যাচে এক জ ও পরাজয় নিয়ে তিনে আছে নামিবিয়া। অস্ট্রেলিয়া জিতলে তারা ৬ পয়েন্ট নিয়ে দখল করবে সেরার জায়গা। হারলে নামিবিয়ার সামনে সুযোগ থাকবে সুপার এইটে যাওয়ার।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর