ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নতুন কোচের নাম ঘোষণা করল জুভেন্টাস
অনলাইন ডেস্ক
চিয়াগো মোতা

আগামী মৌসুম শুরু হতে এখনও অনেক দেরি। তবে নতুন কোচ বেছে নিতে বিলম্ব করল না জুভেন্টাস। সাবেক মিডফিল্ডার চিয়াগো মোতাকে মূল দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইতালিয়ান ক্লাবটি।

সাবেক কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির উত্তরসূরি হিসেবে যোগ দিচ্ছেন এই ইতালিয়ান-ব্রাজিলিয়ান। ব্রাজিলের জন্ম নেওয়া মোতার সঙ্গে ২০২৭ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি করার কথা বিবৃতি দিয়ে জানিয়েছে জুভেন্টাস।

ইতালির শীর্ষ লিগ সেরি আর রেকর্ড চ্যাম্পিয়ন জুভেন্টাস। কিন্তু প্রতিযোগিতাটিতে সবশেষ মৌসুম হতাশায় কেটেছে তাদের। গত জানুয়ারি পর্যন্ত শিরোপা লড়াইয়ে থাকলেও পরের অংশে পথ হারিয়ে ফেলে তারা, শেষ ১৭ রাউন্ডে জিততে পারে মাত্র তিনটি ম্যাচ। চ্যাম্পিয়ন ইন্টার মিলানের চেয়ে ২৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় হয়ে লিগ শেষ করে তারা।

তবে লিগ শেষের আগে গত ১৫ মে আতালান্তাকে ফাইনালে হারিয়ে ইতালিয়ান কাপ জেতে জুভেন্টাস, তাতেও চাকরি বাঁচেনি আল্লেগ্রির। ওই শিরোপা জয়ের দুই দিন পরই তাকে বরখাস্ত করে ক্লাব।

খুবই সাদামাটা পারফরম্যান্সের মৌসুমের পর মোতার জন্য চ্যালেঞ্জটা তাই অনেক কঠিন হতে যাচ্ছে। অবশ্য কোচিং ক্যারিয়ারের শুরুতেই যে সম্ভাবনা দেখিয়েছেন তিনি, তাতেই তার ওপর আস্থা রেখেছে জুভেন্টাস।

পিএসজিতে ২০১৮ সালে খেলোয়াড়ী জীবনের ইতি টানার পর, ওই বছরই ক্লাবটির যুব দলের দায়িত্ব নেন মোতা। পরের বছর জেনোয়া দিয়ে ইতালিয়ান ফুটবলে কোচিং শুরু হয় তার। এরপর এক মৌসুম স্পেৎসিয়া দায়িত্ব পালন শেষে ২০২২ সালে যোগ দেন বোলোনিয়া। তার হাত ধরে গত মৌসুমে চমক দেখায় দলটি; সেরি আয় পঞ্চম হয়ে জায়গা করে নেয় চ্যাম্পিয়ন্স লিগে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর