ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জুটি গড়ে অলিম্পিকসে লড়বেন নাদাল-আলকারাস
অনলাইন ডেস্ক
কার্লোস আলকারাস ও রাফায়েল নাদাল

একজন কিছুদিন আগেই উঁচিয়ে ধরেছেন ফরাসি ওপেনের ট্রফি, আরেকজন এই গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড চ্যাম্পিয়ন, দুইজন এবার জুটি বেঁধে নামবেন রোঁলা গারোঁর কোর্টে। প্যারিস অলিম্পিকসে স্পেনের হয়ে দ্বৈতের লড়াইয়ে একসঙ্গে খেলবেন কার্লোস আলকারাস ও রাফায়েল নাদাল।

আসছে অলিম্পিকসে টেনিস ইভেন্ট হবে প্যারিসের রোঁলা গারোঁর ক্লে কোর্টে, যেখানে হয় ফরাসি ওপেন। গত রবিবার প্রথমবারের মতো এই টুর্নামেন্টের শিরোপা জেতেন ২১ বছর বয়সী আলকারাস, যা তার ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। ৩৮ বছর বয়সী নাদাল মেজর জিতেছেন ২২টি, যার মধ্যে রেকর্ড ১৪টি ফরাসি ওপেনে। অলিম্পিকসে দ্বৈতে আলকারাস ও নাদালের জুটি বেঁধে খেলার কথা বুধবার (১২ জুন) জানিয়েছে রয়্যাল স্প্যানিশ টেনিস ফেডারেশন।

আগামী ২৬ জুলাই শুরু হবে প্যারিস অলিম্পিকস। পরদিন শুরু হবে টেনিস টুর্নামেন্ট। ২০০৮ সালে বেইজিং অলিম্পিকসে এককে সোনা জয়ের স্বাদ পান নাদাল, ২০১৬ আসরে দ্বৈতে সোনা জেতেন তিনি। আলকারাস এবারই প্রথম অলিম্পিকসে খেলবেন।

নাদালের এবার অলিম্পিকসে অংশ নেওয়া যদিও অনিশ্চিত ছিল। নিতম্বের চোটে মাঝে দীর্ঘ প্রায় এক বছর বাইরে থাকা এই তারকা গত এপ্রিলে কোর্টে ফেরেন। ফরাসি ওপেনে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন তিনি। এর আগে, তিনি ইঙ্গিত দিয়েছিলেন, এই বছরেই টেনিসকে বিদায় বলবেন। ধারণা করা হচ্ছে, প্যারিস অলিম্পিকসই হতে যাচ্ছে তার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর