ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ: দ্রুত ঘুরে দাঁড়াতে চায় বেলজিয়াম
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

স্লোভাকিয়ার বিপক্ষে হতাশার হারের ধাক্কা দ্রুতই কাটিয়ে উঠতে আত্মবিশ্বাসী বেলজিয়াম। আর কোনও ভুল না করে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাকি অংশে খেলতে চায় দাপটের সঙ্গে।

জার্মানির স্টুটগার্টে সোমবার (১৭ জুন) স্লোভাকিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরে যায় বেলজিয়াম। প্রতিযোগিতায় শুরুটা আশা জাগানিয়া না হলেও ফুটবলারদের পারফরম্যান্সে কোনও ঘাটতি দেখেন না দলের কোচ ডমিনিকো তেদেস্কো।

৬১ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ রেখে গোলের জন্য ১৬টি শট নেয় বেলজিয়াম। এর পাঁচটি ছিল লক্ষ্যে। দুবার বল জালেও জড়ান রোমেলু লুকাকু। একটি অফসাইড ও অন‍্যটিতে হ্যান্ডবলের জন‍্য মেলেনি গোল। দুর্ভাগ্যজনক পরাজয়ের পর তাই শুধু ফিনিশিংয়ে মনোযোগ দেওয়ার কথাই বললেন তেদেস্কো।

তিনি জানান, “ভালো করার জন্য কী করতে হবে সে বিষয়ে আমার বেশি কিছু বলতে হবে না। আমরা সুযোগ তৈরি করেছিলাম। দারুণ কিছু সুযোগ। আমরা আগে গোল করতে পারলে হয়তো ভালো হতো।”

তেদেস্কো বলেন, “তবে ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতে ছিল এবং স্লোভাকিয়াকে তাদের স্বাভাবিক খেলা খেলতে দেইনি। শুধু একটা জিনিসই আমরা নিখুঁতভাবে করতে পারিনি, ফিনিশিং।”

কোচের মতো একই মূল্যায়ন অধিনায়ক কেভিন ডি ব্রুইনেরও। ঘুরে দাঁড়াতে গোল করার তাগিদ দিলেন তিনি। কেভিন ডি ব্রুইন বলেন, “দ্বিতীয়ার্ধে আমাদের পারফরম্যান্স ভালো ছিল। সুযোগ তৈরি করেছি, তাদের চাপে রেখেছি এবং তাদের খেলতে দেইনি। আমরা খারাপ খেলিনি। শুধু গোলটাই করতে পারিনি। অবশ্যই আরও নিখুঁত হতে হবে, দ্বিতীয় ম‍্যাচে এটি (গোল) জরুরি।”

ঘুরে দাঁড়ানোর অভিযানে আগামী শনিবার রোমানিয়ার মুখোমুখি হবে বেলজিয়াম। ইউক্রেইনকে ৩-০ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে রোমানিয়া। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর