ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপে ভরাডুবি, অধিনায়কত্ব ছাড়লেন কেন উইলিয়াসন
অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন কেন উইলিমায়সন। সেই সাথে সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্বও করবেন না। এর আগে টেস্ট নেতৃত্ব ছেড়ে দিয়েছেন ডানহাতি এই ব্যাটার। 

আগামী গ্রীষ্মে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে চান কিংবদন্তি এই ব্যাটার। যে কারণে জাতীয় দলের হয়ে ওই সময় খেলতে পারবেন না। ওই কারণেই কেন্দ্রীয় চুক্তি থেকে নাম কেটে দিলেন। তবে বছরের বাকি সময়টা দেশের হয়ে খেলতে প্রস্তুত তিনি। 

২০১৪ সালের পর প্রতিটি টি-টোয়েন্টি বিশ্বকাপেই সেমিফাইনাল খেলেছে নিউজিল্যান্ড। ২০২১ সালে খেলেছিল ফাইনালে। কিন্তু এবার পেরোতে পারেনি গ্রুপ পর্ব। 

উইলিয়ামসনের মতো পেসার লকি ফার্গুসনও কেন্দ্রীয় চুক্তিতে না থাকার আভাস দিয়েছেন। আর বিশ্বকাপে শেষ ম্যাচের আগেই ট্রেন্ট বোল্ট বলেছেন, টি-টোয়েন্টির বিশ্বমঞ্চে এটিই তার শেষ আসর।

উইলিয়ামসন অবশ্য তিন ফরম্যাটেই খেলা চালিয়ে যাবেন। অভিজ্ঞ এই ক্রিকেটার বলেছেন, 'সংস্করণভেদে দলকে সামনের দিকে এগিয়ে নিতে আমি সব সময়ই উন্মুখ। ভবিষ্যতেও আমি অবদান রাখতে চাই। তবে নিউজিল্যান্ডের গ্রীষ্ম মৌসুমে বিদেশের সুযোগ গ্রহণের অপেক্ষায় থাকায় এবার কেন্দ্রীয় চুক্তি আমি নিতে পারছি না।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর