ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোপা আমেরিকা: পুরনো হিসাব চুকাতে চিলির মুখোমুখি আর্জেন্টিনা
অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার ফাইনালে আট বছর আগে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও চিলি। নির্ধারিত সময় গোলশূন্য থাকার পর অতিরিক্ত সময়েও কাটেনি সমতা। টাইব্রেকারে লিওনেল মেসি-অ্যাঞ্জেল ডি মারিয়াদের কাঁদিয়ে টাইব্রেকার জিতে চ্যাম্পিয়ন হয়েছিল চিলি।

মেসির নেতৃত্বে এবার কোপায় দুর্দমনীয় একটি দল আলবিসেলেস্তারা। বুধবার (২৬ জুন, ২০২৪) সকালে তাদের মুখোমুখি হবে চিলি। যাদের সঙ্গে পুরনো হিসাব চুকানোর পাশাপাশি কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে চায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

অবশ্য স্কালোনি দাবি করেছেন ওসব আর মনে নেই মেসিদের। তারা কোপা ও বিশ্বকাপের শিরোপা জিতে ভুলে গেছে অতীতের সব তিক্ত অভিজ্ঞতার স্বাদ, ‘২০১৬ কোপার ফাইনালের আর কিছুই এখন অবশিষ্ট নেই। আমরা এখন বিশ্বচ্যাম্পিয়ন। আমি আগেও একদিন বলেছি, সেগুলো শেষ হয়ে গেছে। আর ফুটবল এমনই। চলতেই থাকে, ঠিক চাকার মতো। বল কখনো থামে না। তাতে করে অতীতের কিছুই থাকে না। থাকে শুধু ইতিহাস। এই সময়ে এসে অতীতে ফিরে যাওয়ার কোনো মানে হয় না।’

চিলি অবশ্য তাদের প্রথম ম্যাচে জয় পায়নি। গোলশূন্য ড্র করেছে পেরুর সঙ্গে। আর্জেন্টিনার বিপক্ষে অবশ্য ২০১৬ সালের পর আর জয় পায়নি চিলি। কোপার ফাইনালের পর ছয় ম্যাচ খেলে তারা হেরেছে ৩টিতে, ড্র করেছে ৩টিতে। কোয়ার্টার ফাইনালে যেতে এই ম্যাচ থেকে পয়েন্ট পাওয়া জরুরি চিলির জন্য। আর আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনালে যেতেও এই ম্যাচে পয়েন্ট পাওয়া দরকার।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর