ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

জয় ছাড়া কিছুই ভাবছে না ইংলিশরা
অনলাইন ডেস্ক

গত দুই বছর দুই ফরম্যাটের বিশ্বকাপে দু'বার স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। একটির প্রতিশোধ নিয়েছে রোহিতবাহিনী। আজ আরেকটির প্রতিশোধ নেওয়ার অপেক্ষায়। টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের প্রতিপক্ষ পরিচিত দুই দল ভারত ও ইংল্যান্ড। দুই দলই ২০ ওভারের বিশ্বকাপের চ্যাম্পিয়ন। ভারত প্রথম আসরের চ্যাম্পিয়ন। ইংল্যান্ড বর্তমান চ্যাম্পিয়ন এবং ২০১০ সালেও শিরোপা জিতেছিল। দুই দল গায়ানার প্রোভিডেন্সে রাত সাড়ে ৮টায় ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে।

দুই দল দুই বছর আগে দুইমহাদেশের দুই ভেন্যুতে মুখোমুখি হয়েছিল ফাইনালে ওঠার লড়াইয়ে। অ্যাডিলেডে ফাইনালে ওঠার লড়াইটি ছিল পুরোপুরি একতরফা। রোহিতবাহিনীকে উড়িয়েছিল বাটলার বাহিনী। ১০ উইকেটে হারিয়ে ফাইনালে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড। দুই বছর পর সেই ইংল্যান্ডের প্রতিপক্ষ ভারত। রাতের সেমিফাইনালটি শুধু ফাইনালে ওঠার লড়াই নয়, রোহিত, বিরাট কোহলি, জশপ্রিত বুমরাহদের প্রতিশোধের লড়াইও।

তবে ফাইনালে খেলার লক্ষ্যে সেমিফাইনালে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না ইংলিশরা। দলের অধিনায়ক জশ বাটলার বলেন, ‘আমাদের সামনে চতুর্থ ফাইনাল খেলার সুযোগ। ফাইনালে খেলার সুযোগ যে কেউ লুফে নিবে। আমরাও এর ব্যতিক্রম না। ফাইনালে খেলতে দলের সবাই মুখিয়ে আছে। আমাদের লক্ষ্য ফাইনাল খেলা।’

২০১৪ সালের পর আর কখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলতে পারেনি ভারত। দু’বার সেমিফাইনালে খেললেও ফাইনালে উঠতে পারেনি তারা। দশ বছর পর আবারও বিশ্বকাপের ফাইনালে খেলার সুযোগ ভারতের সামনে। এই সুযোগকে হাতছাড়া করতে চায় না ভারতও। 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর