ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ
ইংল্যান্ডকে বিদায় করে ফাইনালে ভারত
অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠল ভারত। ১৭১ রানের জবাবে খেলতে নেমে ১৬.৪ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১০৩ রান তোলে ইংল্যান্ড। এতে ৬৮ রানের জয় পায় রোহিত শর্মার দল।

বৃহস্পতিবার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। বিরাট কোহলি আরও একবার ব্যর্থ হন। তৃতীয় ওভারে ৯ বলে ৯ রানে ফেরেন তিনি। তিনে নামা ঋষভ পান্তও টিকতে পারেননি বেশিক্ষণ। মাত্র ৬ বলে ৪ রান করেন পান্ত।

তবে ওপেনার রোহিত শর্মার ব্যাট জ্বলে ওঠে। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন সূর্যকুমার যাদব। ৩৯ বলে ৫৭ রান করে বোল্ড হয়ে যান রোহিত। তার আউটের এক ওভার পর ফিরে যান সূর্যকুমারও। ৩৬ বলে ৪৭ রান করে জফরা আর্চারের বলে লং অনে দাঁড়ানো ক্রিস জর্ডানের হাতে ক্যাচ দেন তিনি।

পরে মাঠে নেমে ঝড় তোলার চেষ্টা করেন হার্দিক পান্ডিয়া। তবে বেশিক্ষণ টিকতে পারেননি। তিনি ১৩ বলে ২৩ করে সাজঘরে ফেরেন। শেষদিকে নেমে ৬ বলে ১০ রান করেন অক্ষর প্যাটেল। ৯ বলে ১৭ রানে অপরাজিত ছিলেন রবীন্দ্র জাদেজা। সবশেষ ৭ উইকেট হারিয়ে ১৭১ রান তোলে ভারত।

ইংল্যান্ডের হয়ে তিন ওভারে ৩৭ রানে তিন উইকেট নিয়েছেন ক্রিস জর্ডান।

রান তাড়ায় শুরুটা ভালোই করেছিল ইংল্যান্ড। তবে জস বাটলার ১৫ বলে ২৩ করে আউটের পর খেই হারিয়ে ফেলে ব্যাটাররা। তার আউটের পর কিছুক্ষণের মধ্যে আরও দুই উইকেট হারায় ইংল্যান্ড।

৩৫ রানে ৩ উইকেট হারানোর পর সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংলিশরা। দলটির হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন হ্যারি ব্রুক। এ ছাড়া আর্চার ১৫ বলে ২১ রান করেন। আর বাকি ব্যাটাররা ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি।

ভারতের হয়ে তিনটি করে উইকেট পান কুলদ্বীপ যাদব ও অক্ষর প্যাটেল।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর