ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

নিজের জন্য নয়, দলের জন্য খেলি: ভিনিসিয়ুস
অনলাইন ডেস্ক

কোস্টারিকার বিপক্ষে কোপা আমেরিকা মিশন ড্র দিয়ে শুরু হলেও প্যারাগুয়ের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ব্রাজিল। প্যারাগুয়ের বিপক্ষে চেনা রূপে ফিরেছেন রিয়াল মাদ্রিদের হয়ে মৌসুম মাতানো ভিনিসিয়ুস জুনিয়র। করেছেন জোড়া গোল। দলকে জিতিয়ে পেয়েছেন ম্যাচসেরার পুরস্কারও।

শুরুর ম্যাচটিতে অবশ্য বেশ কয়েকটি সুযোগ হারিয়েছিলেন ভিনিসিয়ুস। ঠিকঠাক ড্রিবলও করতে পারেননি। তবে প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ ৭টি ড্রিবল সম্পন্ন করেন তিনি। সঙ্গে গোলের দেখাও পান। লুকাস পাকুয়েতার পেনাল্টি মিসের পর ৩৫তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। পরে প্রথমার্ধের যোগ করা সময়ে পান আরও একটি গোল।

জাতীয় দলের জার্সিতে ব্রাজিলিয়ানদের উজ্জীবিত না হওয়া নিয়ে প্রায়ই সমালোচনা হয়। ম্যাচ শেষে সেটিই উড়িয়ে দিলেন ভিনিসিয়ুস। জানালেন তিনি খেলেন দলের জন্য, নিজের জন্য নয়। রিয়ালের এই ফরোয়ার্ড বলেন, ‘আমি সবসময় বলি যে, আমি কখনো নিজের জন্য খেলি না, আমি দলের জন্য খেলি। যখন আমি ব্রাজিলের জার্সিতে খেলি, আমি সবসময় সেরাটা দেওয়ার চেষ্টা করি কিন্তু এটা সবসময় সম্ভব হয় না।’

প্রথম ম্যাচ ড্রয়ের পর প্যারাগুয়ের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জ নিয়ে খেলতে নামে ব্রাজিল। অবশেষে সেটি উতরে গেল তারা। তবে ‘ডি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান এখনও দখল করা হয়নি তাদের। তাইতো ভিনি দিলেন কঠোর পরিশ্রমের বার্তা। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর