ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

লাউতারোর জোড়া গোলে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার চলমান আসরের প্রথম দুই ম্যাচে দুই জয়ে কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত হয়েছিল আর্জেন্টিনার। পেরুর বিপক্ষে বিশ্রামে ছিলেন দলের সেরা তারকা লিওনেল মেসিও। তবে জয় পেতে কোনো সমস্যা হয়নি আর্জেন্টিনার। লাউতারো মার্টিনেজের জোড়া গোলে পেরুকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে পা রাখলো আর্জেন্টিনা।

এই ম্যাচের মূল একাদশে ছিলেন না মেসি, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পলের মতো নিয়মিত সব মুখ। মেসির সঙ্গে মার্কাস আকুনিয়া ছিটকে গিয়েছিলেন ইনজুরির কারণে। আবার নিষেধাজ্ঞার কবলে ছিলেন কোচ লিওনেল স্কালোনি নিজেই। কিন্তু ডাগআউটে পাবলো আইমার আর ওয়াল্টার স্যামুয়েলদের নিয়ে কিংবা মাঠে মূল একাদশের বাইরের খেলোয়াড় নামিয়ে দিয়েও আর্জেন্টিনাকে থামানো যায়নি। আরও স্পষ্ট করে বললে, থামানো যায়নি ‘এল তোরো’ খ্যাত লাউতারো মার্টিনেজকে। তার জোড়া গোলের সুবাদে টানা তিন জয় নিয়ে দাপটের সঙ্গেই কোপা আমেরিকার গ্রুপপর্ব শেষ করলো আর্জেন্টিনা। 

প্রথমার্ধে গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। কিছুটা ধীরগতির শুরুর পর আক্রমণে যখনই গিয়েছে তখনই পেরুর লো-ব্লক ডিফেন্সের কাছে আটকাতে হয়েছে তাদের। আর গোলবারের নিচে পেদ্রো গ্যালেসি ছিলেন পেরুর ত্রাতা হয়ে। অন্তত তিনবার নিশ্চিত গোল থেকে দলকে বাঁচিয়েছেন তিনি। যদিও বিরতির পরপরই ভাঙে তার প্রতিরোধ। আনহেল ডি মারিয়ার বাড়ানো থ্রু বল ভেঙে দেয় পেরুর ডিফেন্স লাইনআপ। এগিয়ে আসা গোলরক্ষককে আলতো চিপে পরাস্ত করেন লাউতারো। 

৪৭ মিনিটের সেই গোলটার পর আরও একবার ধীরগতির ফুটবল উপহার দিয়েছে আর্জেন্টিনা। দুই দলকেই বেশ কয়েকবার মুখোমুখি অবস্থায় দেখা গিয়েছে। ম্যাচে ফাউলের বাঁশিও বেজেছে বারবার। দুই দল মিলিয়ে ফাউলের ঘটনা হয়েছে ৩১ বার। যার অর্থ গড়ে প্রতি ৩ মিনিটে ১টি করে ফাউল দেখেছে আর্জেন্টিনা ও পেরুর ম্যাচ। যে কারণে খেলা থামাতে হয়েছে। দর্শকদের মাঝেও ছিল অসন্তুষ্টি। 

ম্যাচের ৮৬ মিনিটে আরও একবার জ্বলে উঠেন লাউতারো মার্টিনেজ। লম্বা পাস ধরে বল নিয়ে ডিবক্সে ঢুকে পড়েছিলেন এল তোরো। আরও একবার চিপ শটে পেয়ে যান গোল। পেয়ে যান কোপা আমেরিকায় নিজের ৪র্থ গোল।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর