ঢাকা, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অবসরের পর ইংল্যান্ডের ‘মেন্টর’ অ্যান্ডারসন
অনলাইন ডেস্ক
জেমস অ্যান্ডারসন (ফাইল ছবি)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডস টেস্টই হবে শেষ টেস্ট- এমনটা আগেই জানিয়ে রেখেছেন জেমস অ্যান্ডারসন। এরপরও অবশ্য ইংল্যান্ড দলের সঙ্গে দেখা যাবে তাকে। তবে ভূমিকাটা ভিন্ন। সিরিজের বাকি দুই টেস্টে কাজ করবেন ফাস্ট বোলিং মেন্টর (পরামর্শক) হিসেবে।

অ্যান্ডারসনের নতুন ভূমিকার কথা সাংবাদিকদের জানান ইসিবির ব্যবস্থাপনা পরিচালক রব কি। তিনি বলেন, 'লর্ডস টেস্ট শেষে জিমি আমাদের দলের সঙ্গে থাকবে এবং মেন্টর হিসেবে কিছুটা সহায়তা করবে। ইংলিশ ক্রিকেটকে তার অনেক কিছু দেওয়ার আছে। আমরা তা হারাতে চাই না। আমরা যখন প্রস্তাব দিলাম, তখন সে আগ্রহী ছিল। সামনে তার অনেক সুযোগ থাকবে। যদি সে ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকার সিদ্ধান্ত নেয়, তাতে ইংলিশ ক্রিকেট খুবই ভাগ্যবান হবে।'

বর্তমানে নিজের কাউন্টি ক্লাব ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলছেন অ্যান্ডারসন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিলেও প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ভবিষ্যৎ নিয়ে এখনো কিছুই বলেননি তিনি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর ল্যাঙ্কাশায়ারের হয়ে মৌসুমের বাকি ম্যাচগুলো খেলবেন কি না তা নিয়েও রয়েছে অনিশ্চয়তা।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন জেমি স্মিথ ও ডিলন পেনিংটন। লর্ডসে অ্যান্ডারসনের বিদায়ী টেস্ট শুরু হবে আগামী ১০ জুলাই। 

এখন পর্যন্ত ১৮৭ টেস্ট খেলে ৭০০ উইকেট শিকার করেছেন ডানহাতি এই পেসার। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তার সামনে রয়েছেন কেবল শেন ওয়ার্ন (৭০৮) ও মুত্তিয়া মুরালিধরন (৮০০)।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর