ঢাকা, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভারতের আপৎকালীন কোচ লক্ষণ
অনলাইন ডেস্ক
ভিভিএস লক্ষণ

২০২৪ বিশ্বকাপের পর ভারতের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন- এমনটা আগেই আগেই জানিয়ে দিয়েছিলেন রাহুল দ্রাবিড়। কিন্তু এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এ অবস্থায় টিম ইন্ডিয়ার আপৎকালীন দায়িত্ব পাচ্ছেন ভারতের সাবেক ব্যাটার ভিভিএস লক্ষণ। তবে তিনি দায়িত্ব সামলাবেন শুধু জিম্বাবুয়ে সফরে।

এ মাসের শেষদিকে অর্থাৎ শ্রীলঙ্কা সিরিজ শুরুর আগেই তার জায়গায় স্থায়ী কোচ নিয়োগ দেওয়া হবে। বিসিসিআই সচিব জয় শাহ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

গত শনিবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারত বিশ্বকাপ জেতার পর ক্যারিবিয়ানে দলের সঙ্গেই আছেন জয় শাহ। সেখানেই কয়েকজন ভারতীয় সাংবাদিককের সঙ্গে আলাপকালে তিনি কোচ নিয়োগ নিয়ে কথা বলেন। তিনি জানান, বোর্ডের উপদেষ্টা কমিটি এরইমধ্যে কোচ নিয়োগ করতে দুইজনের সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করেছে। শিগগিরই সাক্ষাৎকার গ্রহণ করে তাদের একজনকে বেছে নেওয়া হবে।

২০২১ সালে রবি শাস্ত্রীর কাছ থেকে ভারতের প্রধান কোচের দায়িত্ব বুঝে নেন রাহুল। এর আগে ভারতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির পরিচালক ছিলেন তিনি। তার অধীনে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলেছে ভারত। ওই টুর্নামেন্ট শেষেই দায়িত্ব ছাড়ার কথা ছিল তার। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার মেয়াদ বৃদ্ধি করা হয়। এরপর তো ইতিহাসেই নাম লিখিয়ে ফেলেছেন তিনি। তার অধীনে নিজেদের ইতিহাসে দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার স্বাদ পেয়েছে ভারত।

জিম্বাবুয়েতে আগামী ৬ জুলাই থেকে ৫টি টি-টোয়েন্টি খেলবে টিম ইন্ডিয়া। এই সফরে দায়িত্ব সামলাবেন লক্ষণ। এরপর ২৭ জুলাই শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় দল। যেখানে তারা ৩টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে খেলবে। জয় শাহর বক্তব্য অনুযায়ী, এই সফরের আগেই নতুন কোচ পেয়ে যাবে ভারত।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর