ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবি; যা বললেন রিজওয়ান
অনলাইন ডেস্ক

বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্সের পর সমালোচনা হওয়াটা স্বাভাবিক ভাবেই দেখছেন পাকিস্তানের সহ অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। বাকি ক্রিকেটারদেরকেও এ সমালোচনা ইতিবাচকভাবে নেয়ার পরামর্শ দিয়েছেন তিনি। এছাড়া বোর্ডের পক্ষ থেকে যেকোনো সিদ্ধান্ত সহজভাবে মেনে নিতে দলকে পরামর্শ দেন রিজওয়ান। 

এদিকে, সব কিছুকে ছাপিয়ে পাকিস্তানের ১২ ক্রিকেটারকে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে খেলার ছাড়পত্র দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে দেশে ফিরে গেছে পাকিস্তান ক্রিকেট দল। বছর খানেক ধরে যেন ব্যর্থতা পিছু ছাড়ছে না বাবর-রিজওয়ানদের। বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ার পর দায় স্বীকার করেছিলেন বাবর আজম, এ দায় দলের সবার বলেও মন্তব্য করেছিলেন পাকিস্তানের অধিনায়ক।

ফেবারিটের তকমা নিয়ে বিশ্বকাপে গেলেও প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে না পারায়, স্বাভাবিকভাবেই মেন ইন গ্রিনের কড়া সমালোচনা করছেন সাবেক ক্রিকেটার থেকে শুরু করে সাধারণ দর্শক। এবার দেশে ফিরে দলের ওপর সব দোষ স্বীকার করে নিলেন মোহাম্মদ রিজওয়ানও। এমন ব্যর্থতার পর সমালোচনা মুখে পরাটা স্বাভাবিকভাবেই দেখছেন এই পাকিস্তানি ক্রিকেট তারকা। শুধু তাই নয়, দলের বাকি ক্রিকেটারদের এ সমালোচনা ইতিবাচকভাবে নিতে পরামর্শ দিয়েছেন তিনি।

মোহাম্মদ রিজওয়ান বলেন, 'সত্যি বলতে দল যে সমালোচনার মুখে পড়েছে তা যুক্তিসঙ্গত বলে আমি মনে করছি। আমাদের এটা প্রাপ্য, কারণ আমরা প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেনি। আর যে ক্রিকেটাররা সমালোচনা নিতে পারে না সে কখনও সাফল্য অর্জন করতে পারে না। আমরা আমাদের পারফরম্যান্স নিয়ে খুব হতাশ। যখন একটা দল হারে তখন কেউ বলতে পারে না যে বোলিং কিংবা ব্যাটিং ভালো হয়েছে, তখন দুটোতেই সমস্যা ছিলো বুঝতে হবে।'

বিশ্বকাপ চলাকালীন দলে বড় পরিবর্তন আসার গুঞ্জন শোনা গিয়েছিলো। দলের প্রয়োজনে বোর্ড যেকোনো সিদ্ধান্ত নিতে পারে বলেও গণমাধ্যমে জানান তিনি।

পাকিস্তানের সহ-অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান বলেন, 'এটা একটা সাধারণ জিনিস, যখন কোন ব্যক্তি অসুস্থ হয় তখন আমরা তার অপারেশন করি! এখানে বিষয়টা এমনই দলের প্রয়োজনে করতে হবে। আমাদের সভাপতি এসব ভালো জানেন আশা করছি উনি সঠিক সিদ্ধান্ত নেবেন।'

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর