ঢাকা, শুক্রবার, ৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্বস্তি নিয়ে বিরতিতে আর্জেন্টিনা
অনলাইন ডেস্ক

ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের এই ম্যাচে লিওনেল মেসির খেলার সম্ভাবনা ছিল না বললেই চলে। তবুও আশার আলো দেখিয়েছিলেন কোচ লিওনেল স্কালোনি। শেষমেশ মাঠেও নেমেছেন আর্জেন্টাইন অধিনায়ক। দলকে এগিয়ে নিতেও সাহায্য করলেন। কর্নার থেকে তার ফ্রি-কিকে গোল করে প্রথমার্ধে দলকে এগিয়ে রাখলেন লিসান্দ্রো মার্টিনেজ। 

ইকুয়েডরের সেরা দুই তারকা মইসেস কেইসেডো এবং এনার ভ্যালেন্সিয়া রীতিমতো নাভিশ্বাস তুলেছিলেন আর্জেন্টাইন রাইটব্যাকের। তবে সেখান থেকে ফিরে আসতে আর্জেন্টিনাও সময় নেয়নি। চাপের সেই মুহূর্ত ভুলে আর্জেন্টিনা ম্যাচে ফিরেছে। সময় নিয়ে আধিপত্য ফিরিয়ে এনেছে নিজেদের। আর তাতে ফলও এসেছে। লিওনেল মেসির কর্নার থেকে হেডে বল পেছনে পাঠিয়েছিলেন ম্যাক অ্যালিস্টার। দূরের পোস্টে আনমার্কড ছিলেন লিসান্দ্রো মার্টিনেজ। বল সেখান থেকেই জড়ালেন জালে। ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডিফেন্ডারের গোলের সুবাদেই লিড নিয়ে বিরতিতে যায় কোপার বর্তমান চ্যাম্পিয়নরা। 

৩৫ মিনিটের ওই গোল লিসান্দ্রো মার্টিনেজের আর্জেন্টিনা ক্যারিয়ারের প্রথম গোল। আর সেটাই পুরো ৪৫ মিনিটে আর্জেন্টিনাকে দিলো অস্বস্তি থেকে মুক্তি।

ম্যাচের শুরুতেই বল নিজেদের দখলে রেখে খেলতে থাকে আর্জেন্টিনা। তাতে ৬৫ শতাংশ সময় বল ছিল মেসিদের পায়ে। তবে গোলপোস্ট লক্ষ্য করে বেশি শট নেওয়ার সুযোগ পায়নি স্কালোনির দল। মাত্র ৪টি শট নিয়ে ১টি লক্ষ্যে রেখে সেটাতেই গোল আদায় করে নেয় তারা। বিপরীতে ৩৫ শতাংশ বল পায়ে রেখে ৩টি শট নিয়ে ১টি লক্ষ্যে রাখে ইকুয়েডর।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর