ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জুন মাসের সেরার লড়াইয়ে ২ ভারতীয় সঙ্গে গুরবাজ
অনলাইন ডেস্ক

মুম্বাইয়ের রাস্তায় ছাদখোলা বাসে শিরোপা উদযাপনে দেশটির টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্যরা। এমন খুশির দিনে আরও আইসিসি থেকে বড়ই খুশির সংবাদ পেল টিম ইন্ডিয়া। বিশ্বকাপ শেষে আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড়ে তিন জনের দুইজনই ভারতের। তারা হলেন অধিনায়ক রোহিত শর্মা, পেসার জাসপ্রীত বুমরাহ। 

তাদের সঙ্গে প্রতিযোগিতায় রয়েছেন আরও একজন। সবাইকে চমকে দিয়ে বিশ্বকাপের সেমিফাইনাল খেলা আফগাসিস্তানের রহমানুল্লাহ গুরবাজ। 

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপটা দুর্দান্ত কেটেছে বুমরাহর। ভারতের শিরোপা জয়ে সবচেয়ে বড় অবদান ডানহাতি এই পেসারের। গত মাসের বৈশ্বিক আসরে মাত্র ৮.২৬ গড় ও ওভারপ্রতি ৪.১৭ রান খরচায় ১৫ শিকার তার। ফাইনালে অবিশ্বাস্য বোলিং করে ১৮ রান দিয়ে নেন দুই উইকেট।

ভারতীয় অধিনায়ক রোহিত সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেন ৯২ রান বিধ্বংসী ইনিংস। পরে সেমি-ফাইনালে তার ব্যাট থেকে আসে ৫৭ রান। সব মিলিয়ে আসর জুড়ে করেন ২৫৭ রান। সঙ্গে দুর্দান্ত নেতৃত্ব দিয়ে জায়গা করে নিলেন মাস সেরার লড়াইয়ে।

অন্যদিকে, প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনাল খেলে আফগানিস্তান। তবে শেষ চারের লড়াই থেকে বিদায় নিলেও ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রহ করেন গুরবাজ। দলের সেমিফাইনাল খেলার পেছনেও তার অবদান সিকিভাগ। ৮ ম্যাচে করেন ২৮১ রান। প্রথম দুই ম্যাচে ৭৬ ও ৮০ রানের পর সুপার এইটে অস্ট্রেলিয়াকে হারানোর ম্যাচেও খেলেন ৬০ রানের চমৎকার ইনিংস।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর