ঢাকা, শনিবার, ৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মেসির পেনাল্টি মিস নিয়ে যা বললেন স্কালোনি
অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল ম্যাচে বাংলাদেশ সময় শুক্রবার সকালে টাইব্রেকারে ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। তবে চোট কাটিয়ে ফেরাটা ভালো হয়নি লিওনেল মেসির। শেষ আটের ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। 

ম্যাচের ছায়াই যেন টাইব্রেকারে ভর করেছিল মেসিকে। আর্জেন্টিনার প্রথম পেনাল্টি কিক নিয়ে সফল হতে না পারাই তার প্রমাণ। নিজের সচারাচর শটের বিপরীতে পানেনকা কিক নিয়ে গোল করতে ব্যর্থ হন তিনি। পরে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ প্রতিপক্ষের ২টি পেনাল্টি না ঠেকালে হয়তো বিপরীত কিছু হতে পারে।

মার্টিনেজের বীরত্বে ম্যাচ জয়ের পরও তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে মেসির পারফরম্যান্সে চোটের কোনো প্রভাব পড়েছে কিনা। আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন ‘না’। সঙ্গে মেসির পারফরম্যান্স নিয়ে তিনি চিন্তিত নন বলেও জানিয়েছেন।

সবমিলিয়ে মেসি ভালো খেলেছে বলেই ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে জানিয়েছেন স্কালোনি। তিনি বলেছেন, ‘সে দলের বাকিদের মতোই খেলেছে। আমরা সবাই মিলে একটা দল। দল ভালো খেললে সেও ভালো খেলেছে। আমরা কখনোই দলীয় পারফরম্যান্স থেকে কোনো একজনকে আলাদা করি না।’

মেসি যে ম্যাচে ভালো অনুভব করছিলেন সেটিও জানিয়েছেন স্কালোনি। তিনি বলেছেন, ‘লিও ভালো একটি ম্যাচই খেলেছে। প্রতিপক্ষ ম্যাচে পরিকল্পনা করেই নেমেছিল যখন আমাদের কাছে বল থাকবে তখন তাদের দু'জন ডিফেন্ডার আক্রমণ করবে। ম্যাচ শেষ হওয়ার পাঁচ-ছয় মিনিট বাকি থাকতে তাকে জিজ্ঞেস করেছিলাম (বদলির বিষয়ে) সে বলছিল ভালো অনুভব করছে।’

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর