ঢাকা, সোমবার, ৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টাইগারদের বিপক্ষে যে লক্ষ্য পাকিস্তানের কোচ গিলেস্পির
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

দরজায় কড়া নাড়ছে পাকিস্তান-বাংলাদেশ দুই ম্যাচ টেস্ট সিরিজ। আগামী মাসে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ দুটি। এই সিরিজ দিয়েই পাকিস্তান দলের কোচ হিসেবে অভিষেক হবে সাবেক অস্ট্রেলিয়ান পেসার জেসন গিলেস্পির। গত এপ্রিলে পাওয়া দায়িত্ব রবিবার (০৭ জুলাই) করাচিতে বুঝে নেন সাবেক এই অজি পেসার।

কোচ হিসেবে তার প্রথম আন্তর্জাতিক এসাইনমেন্ট হতে যাচ্ছে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আর দায়িত্ব গ্রহণ করে সংবাদ সম্মেলনে জানিয়েছেন নিজের লক্ষ্যের কথা। নিজের ক্রিকেট ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষে, এবার সেই টাইগারদের বিপক্ষে শুরু হচ্ছে তার পাকিস্তানের কোচিং ক্যারিয়ার।

সংবাদ সম্মেলনে গিলেস্পি বলেন, ‘আমার সব মনোযোগ এখন পাকিস্তান দলের ওপর। আমি কীভাবে পাকিস্তানের পারফরম্যান্সে ইতিবাচক প্রভাব ফেলতে পারি, সে চেষ্টা করব। বাংলাদেশ খুব ভালো দল। প্রতিপক্ষ নিয়ে যেভাবে বিশ্লেষণ করা দরকার, আমরা তা করব। চেষ্টা করব তাদের বিপক্ষে যেন প্রভাব বিস্তার করতে পারি। দায়িত্ব নেয়ার পর আমার প্রথম টেস্ট ম্যাচ হবে এটি। আমি সে জন্য মুখিয়ে আছি।’

বাংলাদেশের বিপক্ষে নিজের শেষ টেস্টে নাইটওয়াচম্যান হয়ে ২০১ রানের ইনিংস খেলেছিলেন তিনি, যা এখনো রেকর্ড। সেই ইনিংস নিয়ে গিলেস্পি বলেন, ‘দেখুন, সেই ইনিংসটা হয়ে গেছে আরকি…। আমি খুবই ভাগ্যবান আমার ক্যারিয়ার নিয়ে। ১০ বছর টেস্ট ক্রিকেট খেলেছি। আমার জন্য বিরাট অর্জন। এখন আবার বাংলাদেশের বিপক্ষে খেলা। আমার মনোযোগ থাকবে পাকিস্তান যেন ভালো খেলে সেদিকে। আমি অবশ্যই আমার শেষ টেস্ট ম্যাচ নিয়ে পড়ে থাকব না (হাসি)। তবে দারুণ স্মৃতি, এতে কোনো সন্দেহ নেই।’

আগামী ১৭ আগস্ট বাংলাদেশ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। এরপর সেখানে ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট, পরে করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ আগস্ট।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর