ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আলভারেজের গোলে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

কোপা আমেরিকার ৪৮তম আসরের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও কানাডা। শক্তিমত্তা ও ঐতিহ্যে দু’দলের পার্থক্য অনেক। তবে শেষ চারের ম্যাচ বলেই কানাডাকে হালকাভাবে নিচ্ছে না আলবিসেলেস্তেরা।  

বুধবার (১০ জুলাই) মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় ভোর ৬টায়।  প্রথমবার এই টুর্নামেন্টে অংশ নিয়েই শেষ চারে পৌঁছে গেছে কানাডা। আর শেষ মুহূর্তে কোনো অঘটনও নিশ্চয়ই চাইবেন না আর্জেন্টাইন কোচ। কানাডাকে সমীহ করলেও ফাইনালে ওঠা নিয়ে আত্মবিশ্বাসী লিওনেল স্কালোনি। 

কানাডার বিপক্ষে ম্যাচে পরিবর্তন এনেছিলেন দলের ফর্মেশনে। স্কালোনির সেই বাজি কাজে লেগেছে। রদ্রিগো ডি পলের দুর্দান্ত এক লং পাস থেকে গোলের দেখা পেলেন আলভারেজ। আর ডানপ্রান্তে ডি মারিয়া এবং লিওনেল মেসির রসায়নটাও জমল বেশ। পুরো ম্যাচে প্রথম ১০ মিনিট বাদ দিলে দুর্দান্ত ফুটবলই উপহার দিয়েছে আলবিসেলেস্তেরা। বল দখলের লড়াইয়ে ৬০ শতাংশ বল ধরে রেখেছিল। গোলমুখে শট নেয়ার বেলাতেও ছিল অনেকটা এগিয়ে। 

ম্যাচের ২৩ মিনিটে আসে আলবিসেলেস্তেদের লিড। মাঝমাঠ থেকে অনেকটা ফাঁকায় আলভারেজের দিকে বল বাড়ান ডি পল। বল পেয়ে এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে জালের দেখা পান আর্জেন্টাইন নাম্বার নাইন। গোলের দেখা পেতে পারতেন লিওনেল মেসিও। দুই গোল যোগ হতে পারত নামের পাশে। তবে গোলবারের বাইরে চলে গেছে তার শট। যদিও এদিন ডি মারিয়ার উপস্থিতিতেই কিনা মেসিকে দেখাল আরও স্বপ্রতিভ। 

চলতি আসরের উদ্বোধনী ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিলো কানাডা। প্রথমার্ধ পর্যন্ত বিশ্বচ্যাম্পিয়নদের আটকে রাখলেও শেষ পর্যন্ত ২-০ গোলে হেরেছিল উত্তর আমেরিকার দলটি। সেমিফাইনালের সঙ্গে মেসির বিপক্ষে আরও একটি ম্যাচ খেলার রোমাঞ্চ বেশি কানাডিয়ানদের।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর