ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফাইনালে আর্জেন্টিনা; শেষের ইঙ্গিত দিলেন মেসি
অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে কানাডাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। পুরো টুর্নামেন্টে ছন্দ খুঁজে না পাওয়া মেসি এদিন গোল পেয়েছেন। হয়েছেন ম্যাচসেরাও। ম্যাচ শেষে ক্যারিয়ারের শেষের ইঙ্গিত দিয়ে রেখেছেন মেসি।

বুধবার (১০ জুলাই) যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে কানাডার বিপক্ষে দাপটের সঙ্গেই জিতেছে আর্জেন্টিনা। সেমিফাইনালের আগে কোচ স্ক্যালোনি বলেছিলেন, মেসি ফিট থাকুক আর নাই থাকুক তাকে শুরুর একাদশে রাখবেন তিনি। আর কানাডার বিপক্ষে মাঠে নেমেই ঝলক দেখালেন মেসি। তবে ম্যাচ শেষে মেসি জানিয়ে দিলেন, শেষের ম্যাচগুলো খেলছেন তিনি।

মেসি বলেন, ‘জানি এগুলো আমার শেষদিকের লড়াই। আমি এগুলো পুরোপুরি উপভোগ করছি। আবার ফাইনালে আসাটা সহজ ছিল না। আমাদের উপভোগ করতে হবে, প্রতিটি মুহূর্তকে উপভোগ করতে হবে।’

এদিকে টানা দ্বিতীয়বারের মতো কোপার ফাইনালে আর্জেন্টিনা। ম্যাচ শেষে মেসি জানিয়েছেন, এবারের যাত্রাটা সহজ ছিল না। মেসি বলেন, ‘এই দলটা যা করেছে, এটা পাগলামী; আর্জেন্টিনা জাতীয় দল যা করছে তাও। এটার পর, অনেক বেশি গুরুত্ব দেওয়া হবে ফাইনাল খেলা খেলোয়াড়দের, যারা পুরোনো প্রজন্মের ছিল।’

কানাডার বিপক্ষে গোল করে ফুটবলের ইতিহাসে জাতীয় দলের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন মেসি। ইরানের কিংবদন্তী আলী দাঈ-এর ১০৯ গোলের রেকর্ডে ভাগ বসিয়েছেন এই আর্জেন্টাইন। আর মেসির উপরে এখন শুধু রয়েছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর