ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আনহেল দি মারিয়ার শেষ ফাইনাল: লিওনেল মেসিরও কী?
অনলাইন ডেস্ক

আনহেল দি মারিয়া তার ৩৬ বছরের জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলতে নামবেন আগামীকাল। কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে এই ম্যাচটি হবে আর্জেন্টিনার জার্সিতে তার শেষ টুর্নামেন্ট। 

তবে লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। মেসি দি মারিয়ার চেয়ে আট মাসের বড় হলেও তার ফাইনাল ম্যাচের পর ভবিষ্যৎ সম্পর্কে এখনই কিছু বলছেন না।

মেসি ও দি মারিয়া বয়সভিত্তিক ফুটবল থেকে একসঙ্গে খেলছেন। মেসি বলেন, কাতার বিশ্বকাপ জয়ের পর থেকে খেলাটা উপভোগ করছেন। এবার কোপা আমেরিকার ফাইনাল নিয়ে তার মন্তব্য ছিল, 'এই মুহূর্তে আমি উপভোগের মন্ত্র নিয়ে আছি। কী ঘটছে, কী অর্জন করছি, এসব আমি দিন ধরে ধরে ভাবছি। যতক্ষণ না মনে হবে যে আমার আর কিছু করার নেই, ততক্ষণ পর্যন্ত এভাবেই চালিয়ে যাব।'

এবারের কোপা আমেরিকায় মেসির পারফরম্যান্স কিছুটা ম্লান হয়েছে। তিনি এখন পর্যন্ত একটিই গোল করেছেন, সেটিও সেমিফাইনালে। তবে চোটের কারণে পরিকল্পনা বদলাতে হয়েছে বলে জানান আর্জেন্টাইন অধিনায়ক। মেসি আরও বলেন, এই কোপা ভালোই যাচ্ছে, যদিও চোটের কারণে আমাকে পরিকল্পনা বদলাতে হয়েছে। যেভাবে প্রত্যাশা করেছিলাম বা চেয়েছিলাম, সেটা হয়ে ওঠেনি। এখন আরেকটা ফাইনাল খেলার সুযোগ এসেছে। এটা উপভোগ করতে চাই, জেতার জন্য নিজের সবটুকু দেওয়ারও চেষ্টা থাকবে।

আনহেল দি মারিয়ার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচটি হতে যাচ্ছে। তার অবদান স্মরণীয় করে রাখতে চাইছেন তার সতীর্থরাও। মেসি ও তার দলের সদস্যরা এই ফাইনাল জিততে চায় তাদের প্রিয় সতীর্থের জন্য। টানা দ্বিতীয় কোপা জয়ের লক্ষ্যে আর্জেন্টিনা আগামীকাল কলম্বিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ সময় সকাল ৬টায়।

এই ম্যাচটি শুধু আরেকটি ফাইনাল নয়, এটি একটি আবেগঘন মুহূর্ত, যেখানে আর্জেন্টিনার খেলোয়াড়রা তাদের দুই তারকার জন্য লড়াই করবে। আনহেল দি মারিয়ার বিদায়ী ম্যাচে আরেকটি শিরোপা এনে দিতে চাইছে আর্জেন্টিনা।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর