ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টেস্ট স্কোয়াডে মার্ক উডকে যুক্ত করলো ইংল্যান্ড
অনলাইন ডেস্ক
মার্ক উড

জেমস অ্যান্ডারসন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দলে একটি পরিবর্তন অনুমিত ছিল। ট্রেন্ট ব্রিজ টেস্টের জন্য অ্যান্ডারসনের বদলি হিসেবে মার্ক উডকে দলে যোগ করেছে ইংলিশরা।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড শনিবার গতিময় পেসার উডকে দলে ডাকার কথা জানিয়েছে। নটিংহ্যামে আগামী বৃহস্পতিবার শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট।

ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্ট আন্তর্জাতিক ক্রিকেটে অ্যান্ডারসনের শেষ ম্যাচ ছিল। লর্ডসে প্রতিপক্ষকে ইনিংস ও ১১৪ রানে হারিয়ে কিংবদন্তির শেষটা দারুণভাবে রাঙায় ইংলিশরা। ম্যাচে ৪ উইকেট নেন টেস্ট ইতিহাসের সফলতম পেসার অ্যান্ডারসন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে ফেরায় উডকে লর্ডস টেস্টের দলে রাখেনি ইংল্যান্ড। অ্যান্ডারসন অবসর নেওয়ায় তাকে ফেরানো হলো দলে। জাতীয় দলের হয়ে সবশেষ টেস্ট খেলেন তিনি গত মার্চে, ভারত সফরে।

লর্ডসে টেস্ট অভিষেকে দুই ইনিংসে বল হাতে আলো ছড়ানো গাস অ্যাটকিনসন ধরে রেখেছেন জায়গা। ম্যাচে ১২ উইকেট নেন তিনি ১০৬ রান দিয়ে। ক্যারিয়ারের প্রথম টেস্টে এটি চতুর্থ সেরা বোলিং। উড, অ্যাটকিনসনের সঙ্গে ইংল্যান্ডের পেস আক্রমণে আছেন ক্রিস ওকস, ম্যাথু পটস ও অভিষেকের অপেক্ষায় থাকা ডিলন পেনিংটন।

দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), গাস অ্যাটকিনসন, শোয়েব বাশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, ডিলন পেনিংটন, অলি পোপ, ম্যাথু পটস, জো রুট, জেমি স্মিথ, ক্রিস ওকস, মার্ক উড।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর