ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফাইনালে স্পেনকে ফেভারিট মানছেন ইংলিশ কোচ
অনলাইন ডেস্ক

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে রবিবার রাতে মুখোমুখি হচ্ছে গেল আসরে রানার্সআপ ইংল্যান্ডের ও ইউরোর সর্বোচ্চ তিনবারের চ্যাম্পিয়ন স্পেন। এবারের আসরের পুরো টুর্নামেন্টে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে ফুয়েন্তের শিষ্যরা। নিজেদের করে তুলেছেন শিরোপার যোগ্য দাবিদার হিসেবে। 

যার কারণে স্প্যানিশদের ফেভারিট মনে করে ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট বলেন, ‘তারা (স্পেন) এই টুর্নামেন্টে যা করেছে, তার জন্য তারা ফাইনালে ফেভারিট। তারা নিজেদের গুছিয়ে নিতে এক দিন বেশি সময় পাচ্ছে। এছাড়াও নিজেদের টানা দ্বিতীয় ফাইনাল নিয়ে ইংলিশ কোচ বলেন, ‘কৌশলগতভাবে আমাদের নিখুঁত হতে হবে। আমাদের কোন জায়গায় সমস্যা আছে, সেগুলো আমাদের খুঁজে বের করতে হবে।’

এর আগে ১৯৯৬ সালে প্রথম বারের মতো ইউরোর নকআউট পর্ব কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় ইংল্যান্ড ও স্পেন। সেবার ওয়েম্বলিতে স্প্যানিশদের টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ইংলিশরা। এরপর ২০১৮ সালে সবশেষ উয়েফা নেশন্স লিগে মুখোমুখি হয় এ দুই দল। সেবার স্পেনকে হারায় ইংল্যান্ড। যদিও সেই সব এখন অতীত। স্পেনের এই দলকে হারাতে হলে যে ইংলিশদের কঠিন পরীক্ষা দিতে হবে, সেটা এই দুই দলের সাম্প্রতিক পারফরম্যান্স দিকে তাকালে আঁচ করা যায়। কিন্তু নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ইউরো জয়ের স্বাদ পেতে মরিয়া হয়ে থাকবে ইংলিশরা।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর