ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইন্দো-বাংলা ক্রিকেট কার্নিভাল
ভারত-বাংলাদেশ চিকিৎসকদের বন্ধুত্ব দৃঢ় করতে ক্রিকেট
অনলাইন ডেস্ক
হাবিবুল বাশার সুমন, ডা. মনি লাল আইচ লিটু ও ডা. সতীশ জাইন

সপ্তম আন্তর্জাতিক এন্ডোস্কোপিক সাইনাস সার্জারি উপলক্ষে ঢাকায় হতে যাচ্ছে ইন্দো-বাংলা ইএনটি ফ্রেন্ডশিপ ক্রিকেট কার্নিভাল। ভারতের প্রখ্যাত চিকিৎসক ডা. সতীশ জাইনের উদ্যোগে এ কার্নিভালে অংশ নেবেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটাররাও।

আগামী ১৮ থেকে ২০ জুলাই পর্যন্ত মাস্কোর সাকিব ক্রিকেট একাডেমিতে হবে এই ক্রিকেট কার্নিভাল। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে খেলবেন তারা। 

টুর্নামেন্টের আয়োজক অধ্যাপক ডা. মনি লাল আইচ লিটু বলেন, ‘দুই দেশের চিকিৎসকদের মধ্যে সম্পর্ক উন্নয়নে আমাদের এ কার্নিভাল। ভারতীয় অধ্যাপক ডা. সতীশ জাইনের চাওয়াতেই আমরা এই ক্রিকেট কার্নিভালটি করছি। তিনি নিজেও একজন ক্রিকেটপ্রেমী মানুষ। আমাদের এই টুর্নামেন্টের মাধ্যমে দুই দেশের চিকিৎসকদের মধ্যে যোগাযোগ আরও বৃদ্ধি হবে বলে আশাবাদী।’

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি হবে ওয়ানডে সংস্করণের। আগামী ১৮ জুলাইর প্রথম ম্যাচটিতে মিটফোর্ড ইএনটি টাইগার্সের মুখোমুখি হবে ডা. সতীশ জাইনের দল জাইন ইএনটি ওয়ারিয়র্স।

খোঁজ নিয়ে জানা গেছে, জাইন ওয়ারিয়র্সের হয়ে খেলা বেশিরভাগ ক্রিকেটারেরই ভারতের বয়সভিত্তিক পর্যায়ে খেলার অভিজ্ঞতা আছে।

পরদিন ১৯ জুলাই টি-টোয়েন্টি সংস্করণে হওয়া প্রথম ম্যাচে সকালে মুখোমুখি হবে জাইন ইএনটি ওয়ারিয়র্স ও বাংলাদেশ ডমিনেটরস। আর একই ফরম্যাটের বিকালের ম্যাচে মুখোমুখি হবে মিটফোর্ড ইএনটি টাইগার্স ও জেইন ওয়ারিয়র্স। 

২০ আগস্টের টি-টোয়েন্টি ফরম্যাটের ম্যাচে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটারদের নিয়ে গড়া দল বাংলাদেশ লিজেন্ডসের মুখোমুখি হবে জাইন ইএনটি ওয়ারিয়র্স।

শুধু ক্রিকেটই নয়, এই আয়োজনের আরেকটি অংশে চিকিৎসকদের জন্য আছে বিশেষ প্রোগ্রাম, যেখানে সারা দেশের প্রায় ৫০০ জন চিকিৎসকের হাতে-কলমে প্রশিক্ষণে অংশ নেওয়ার কথা।

ইন্দো-বাংলা ইএনটি ফ্রেন্ডশিপ ক্রিকেট কার্নিভালের আয়োজক কমিটিতে আছেন-অধ্যাপক ডা. মনি লাল আইচ লিটু, অধ্যাপক ডা. ডিজিএম আকাইদুজ্জামান, ডা. মো. রফিকুল আলম, ডা. উৎপল কুমার সরকার ও ডা. মো. হাসান আলী।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটারদের নিয়ে গড়া বাংলাদেশ লিজেন্ডস দলে আছেন-খালেদ মাহমুদ সুজন, হাবিবুল বাশার সুমন, মিনহাজুল আবেদীন নান্নু, মেহরাব হোসেন অপি, হান্নান সরকার, আব্দুল রাজ্জাক, এহসানুল হক, ফয়সাল হোসেন ডিকেন্স, শাহরিয়ার নাফীস, হাসিবুল হোসেন শান্ত, নাজমুল হোসেন, আনোয়ার হোসেন মুনির, মো. সেলিম ও ডলার মাহমুদ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর