ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চ্যাম্পিয়নস ট্রফির পরিকল্পনায় নেই ওয়ার্নার!
অনলাইন ডেস্ক
ডেভিড ওয়ার্নার

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়ার বিদায় নিশ্চিত হওয়ার পরেই অবসরের ঘোষণা দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু ডাক পেলে পরের বছর চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবেন বলে জানিয়েছিলেন ৩৭ বছর বয়সী এই অজি ব্যাটার। তবে তার ফেরার সুযোগ আর নেই। 

ইংল্যান্ড ও স্কটল্যান্ড সফরের অস্ট্রেলিয়া দল ঘোষণা দেওয়ার সময় প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়ে দিয়েছেন, চ্যাম্পিয়নস ট্রফির জন্য ওয়ার্নারকে বিবেচনা করা হবে না। যদিও ওয়ার্নারের সমৃদ্ধ ক্যারিয়ারের প্রশংসা করেছেন বেইলি, 'ওয়ার্নার অবসর নিয়েছে। তিন সংস্করণে তার অবিশ্বাস্য ক্যারিয়ার প্রশংসা পাওয়ার যোগ্য। তবে সে এই মুহূর্তে চ্যাম্পিয়নস ট্রফির পরিকল্পনায় নেই।' 

বেইলির কথার প্রতিফলন পাওয়া গেল অস্ট্রেলিয়ার দল ঘোষণায়ও। ওয়ার্নারের জায়গায় জেক ফ্রেজার ও ম্যাগাকর্ককে দলে সুযোগ দেওয়া হয়েছে। দলে বড় চমক কুপার কনোলি। প্রথমবার টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন অজিদের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক। সিনিয়র দলে সুযোগ পাওয়ার আগে মাত্র ১৫টি সংক্ষিপ্ত সংস্করণের ম্যাচ খেলেছেন ২০ বছর বয়সী এই অলরাউন্ডার।

এদিকে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা ম্যাথু ওয়েড ও অ্যাশটন আগারকে বাদ দেওয়া হয়েছে অস্ট্রেলিয়া দল থেকে। ওয়েডের জায়গায় উইকেটকিপার হিসেবে ওয়ানডে দলে ঢুকেছেন অ্যালেক্স ক্যারি। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর থেকে দলের বাইরে ছিলেন তিনি। এছাড়া টি-টোয়েন্টিতে বিশ্রামে রাখা হয়েছে মিচেল স্টার্ক ও গ্লেন ম্যাক্সওয়েলকে। তবে অধিনায়কের দায়িত্বে থাকছেন মিচেল মার্শ।

অস্ট্রেলিয়া দল স্কটল্যান্ড সফরে ৩টি টি-টোয়েন্টি খেলে ইংল্যান্ড সফরে যাবে। সেখানে ইংলিশদের বিপক্ষে ৩টি টোয়েন্টির পাশাপাশি ৫টি ওয়ানডে ম্যাচ খেলবে অজিরা। তাদের সফর শুরু হবে ৪ সেপ্টেম্বর। শেষ হবে ২৯ সেপ্টেম্বর।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড (স্কটল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে)

মিচেল মার্শ (অধিনায়ক), জাভিয়ের বার্লেট, কুপার কনোলি, টিম ডেভিড, নাথান এলিস, জেক ফ্রেজার-ম্যাগার্ক, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, স্পেনসার জনসন, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস (উইকেটকিপার)।

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড (ইংল্যান্ডের বিপক্ষে)

মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, নাথান এলিস, জেক ফ্রেজার-ম্যাগার্ক, অ্যারন হার্ডি, জশ হ্যাজলউড, জশ ইংলিস (উইকেটকিপার), ট্রাভিস হেড, মারনাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর