ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আরও এক বছর রিয়ালেই থাকছেন মদ্রিচ
অনলাইন ডেস্ক
লুকা মদ্রিচ

চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন লুকা মদ্রিচ। ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত সান্তিয়াগো বের্নাবেউয়ে থাকবেন এই ক্রোয়াট মিডফিল্ডার৷

ক্লাবের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বুধবার (১৭ জুলাই) অধিনায়ক মদ্রিচের চুক্তি নবায়নের বিষয়টি জানায় লা লিগা চ্যাম্পিয়নরা। ৩৮ বছর বয়সী এই ফুটবলারের আগের চুক্তির মেয়াদ শেষ হয় গত মাসে।

২০১২ সালে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে রিয়ালে নাম লেখান মদ্রিচ। ক্রমেই দলটির মিডফিল্ডে তিনি হয়ে ওঠেন সবচেয়ে নির্ভরযোগ্যদের একজন। মাদ্রিদের ক্লাবটিতে ১২ মৌসুমে ৬টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি লা লিগা, ৫টি ক্লাব বিশ্বকাপসহ মোট ২৬টি ট্রফি জিতেছেন তিনি।

রিয়াল অধ্যায়েই তিনি জেতেন সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কার- ২০১৮ সালের ব্যালন দ’র। একই বছরে দা বেস্ট ফিফা মেন’স প্লেয়ার অ্যাওয়ার্ড, ২০১৭-১৮ মৌসুমে উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের খেতাবও পান তিনি। ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশে জায়গা পান ছয়বার।

রিয়ালের জার্সিতে ৫৩৪ ম্যাচে তার গোল ৩৯টি। জাতীয় দল ক্রোয়েশিয়ার হয়ে খেলেছেন রেকর্ড ১৭৮ ম্যাচ। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে তিনি জেতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল, ২০২২ কাতার বিশ্বকাপে পান ব্রোঞ্জ বল। রাশিয়ায় ফাইনালে খেলার পর সবশেষ আসরে তারা খেলে সেমিফাইনালে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর