ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লঙ্কানদের বিপক্ষে সিরিজ দিয়ে ভারতে গম্ভীর-সূর্য অধ্যায় শুরু হবে
অনলাইন ডেস্ক
সূর্যকুমার যাদব ও গৌতম গম্ভীর

শ্রীলঙ্কা সফরের জন্য টি-টোয়েন্টি এবং এক দিনের দল ঘোষণা করল ভারত। টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। এক দিনের দলে খেলবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচ ২৭ জুলাই। টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের শ্রীলঙ্কা সফর। বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরাহকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে চ্যাম্পিয়ন করার পরেই সংক্ষিপ্ত সংস্করণকে বিদায় জানান রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক অবসর নেওয়ায় হার্দিক পান্ডিয়ার তাই নেতৃত্ব পাওয়াটা ছিল সময়ের ব্যাপার। তবে গৌতম গম্ভীর ভারতের কোচ হওয়ার পরেই দৃশ্যপট পাল্টে যায়। গুঞ্জন ওঠে হার্দিক নন, ভারতের অধিনায়ক হবেন সূর্যকুমার যাদব।

সেই গুঞ্জনই শেষে সত্যি হয়েছে। শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন সূর্যকুমার।

অধিনায়কত্ব তো দূরের কথা সহ-অধিনায়কের দায়িত্ব থেকে বাদ পড়েছেন হার্দিক। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের সহকারী সাধারণ একজন খেলোয়াড় হিসেবে দলে জায়গা পেয়েছেন।

সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে শুবমান গিলকে। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে গিলের নেতৃত্বেই ৪-১ ব্যবধানে সিরিজ জিতে ভারত।

বিশ্বকাপ শেষে রোহিতের সঙ্গে অবসর নিয়েছেন বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। অনুমিতভাবেই তাই শ্রীলঙ্কার বিপক্ষে সংক্ষিপ্ত সংস্করণে থাকার কথা নয়।

তবে বিশ্বকাপ দল থেকে এবারের সিরিজে বাদ পড়েছেন দুই স্পিনার কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল। অন্যদিকে বিশ্বকাপের সেরা খেলোয়াড় জাসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাদের বদলে সুযোগ পেয়েছেন বিশ্বকাপে স্ট্যান্ডবাইয়ে থাকা খেলোয়াড়েরা।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর