ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্যারিস অলিম্পিকে করোনার হানা
অনলাইন ডেস্ক

গত অলিম্পিকে থাবা বসিয়েছিল কোভিড। এবার ফের কোভিড আতঙ্ক ফিরল প্যারিস অলিম্পিকে। এরইমধ্যে একজন কোভিড আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা গেছে, অস্ট্রেলিয়ার ওয়াটার পোলো দলের এক ক্রীড়াবিদ করোনায় আক্রান্ত হয়েছেন। সেই দেশের অলিম্পিক দলের প্রধান আনা মিয়ার্স বিষয়টি নিশ্চিত করেছেন। যদিও সেই ক্রীড়াবিদের নাম প্রকাশ্যে আনা হয়নি। তাকে আইসোলেশনে রাখা হয়েছে। দলের বাকি খেলোয়াড়দেরও কোভিড পরীক্ষা হয়েছে। তবে এই ঘটনার জন্য দলের প্র্যাকটিস বন্ধ রাখা হচ্ছে না।

অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, আমাদের ওয়াটার পোলো দলে দু'জন ছিলেন। যদিও তাদের মধ্যে একজন অ্যাথলেট কোভিড আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। সতর্কতা রাখার জন্য দুজনেই আজ আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন না। তবে এটাও জানাতে চাই, আমরা কোভিড আক্রান্তকে নিয়ে আতঙ্কিত হচ্ছি না। যে রকম টোকিওর সময় হয়েছিল। তিনি সম্পূর্ণ সুস্থ আছেন। তবে সবার থেকে আলাদা থাকছেন।

তবে অস্ট্রেলিয়ার সব ক্রীড়াবিদকেই সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরার মতো বিষয়গুলোকে মানতে বলা হয়েছে। ওই ক্রীড়াবিদ শেষ পর্যন্ত অলিম্পিকে নামবেন কিনা, সেটা মেডিকেল অফিসার নির্দেশ দিলেই জানা যাবে। 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর