ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুই ঘণ্টা পর গোল বাতিল, হার দিয়ে অলিম্পিক শুরু আর্জেন্টিনার
অনলাইন ডেস্ক

বিশ্ব ফুটবলে রীতিমতো রাজত্ব করছে আর্জেন্টিনা। কিন্তু এবার হারতে হলো উড়তে থাকা আর্জেন্টিনাকে। বিশ্বকাপ এবং কোপা জয়ী দল প্যারিস অলিম্পিক্সে প্রথম ম্যাচেই হেরে গেল মরক্কোর বিরুদ্ধে। ওই ফুটবল ম্যাচটি ঘিরে তৈরি হল নানা নাটক। দু’ঘণ্টা ধরে বন্ধ থাকল ম্যাচ। খেলা শুরু হতেই আর্জেন্টিনার গোল বাতিল করা হয়। ফলে মরক্কোর বিরুদ্ধে ১-২ গোলে হেরে গেল লিওনেল মেসির দেশ।

সদ্য কোপা আমেরিকা জয়ী দলের ৩ তারকাকে নিয়ে বেশ শক্তিশালী স্কোয়াডই সাজিয়েছিল আর্জেন্টিনা। তবে হুলিয়ান আলভারেজ-নিকোলাস ওতামেন্ডিদের বেশ ভালোই বেগ পেতে হয়েছে মরক্কোর বিপক্ষে। অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর সঙ্গে ২-১ গোলে হেরেছে আর্জেন্টিনা। 

উড়তে থাকা আর্জেন্টিনার বিপক্ষে এদিন বেশ দাপট দেখিয়েছে মরক্কো। বল দখল থেকে শুরু করে আক্রমণ এবং রক্ষণ, সবকিছুতেই সমানে সমান লড়াই করেছে দলটি।

প্রথমার্ধে দাপুটে ফুটবল খেলে লিড আদায় করে নেয় মরক্কো। এই অর্ধের অতিরিক্ত সময়ে আফ্রিকান দলটিকে লিড এনে দেন সুফিয়ান রাহিমি। এই গোলে তাকে অ্যাসিস্ট করেছেন মরক্কান তারকা আশরাফ হাকিমি। ১-০ গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা।   খেলায় ফেরার চেষ্টায় মাঠে নেমে দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। স্পটকিক থেকে দলের দ্বিতীয় গোলটিও করেন সুফিয়ান রাহিমি। ২ গোল খাওয়ার পর ম্যাচে ফেরার চেষ্টায় মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। ৬৮ মিনিটে প্রথম গোল শোধ করেন গিলিয়ানো সিমিওন।   যোগ করা সময়ের ১৬ মিনিটে একটি গোল করে আর্জেন্টিনা। ফলে ম্যাচে সমতা আসে। কিন্তু বিতর্কের পর সেই গোল বাতিল হয়ে যায়। ফলে হারই সঙ্গী হয় হাভিয়ের মাশ্চেরানোর শিষ্যদের।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর