ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রতিপক্ষের প্রস্তুতি জানতে ড্রোন উড়িয়ে বহিষ্কার কানাডা কোচ
অনলাইন ডেস্ক

কানাডা সকার অ্যাসোসিয়েশন (সিএসএ) গতকাল বৃহস্পতিবার রাতে দেশের নারী অলিম্পিক ফুটবল দলের প্রধান কোচ পদ থেকে বেভ প্রিস্টম্যানকে ছাঁটাই করেছে। প্যারিস অলিম্পিকে কানাডার নারী ফুটবল দল আসার আগেও ড্রোন চালিয়ে গুপ্তচরবৃত্তির প্রমাণ পাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে সিএসএ।

অনাকাঙ্ক্ষিত এই ঘটনার শুরু গত সোমবার, নিউজিল্যান্ডের বিপক্ষে আসরে নিজেদের প্রথম ম্যাচের দুই দিন আগে। প্রতিপক্ষের অনুশীলনের সময় সেখানে ড্রোন ওড়ানোর অভিযোগ ওঠে কানাডা দলের স্টাফদের ওপর।

গত বৃহস্পতিবার নিউজিল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মুকুট ধরে রাখার অভিযান শুরু করেছে টোকিও অলিম্পিকসের সোনাজয়ীরা। সমালোচনার মুখে এই ম্যাচে স্বেচ্ছায় ডাগআউটে ছিলেন না প্রিস্টমান।

সিএসএ প্রধান নির্বাহী কেভিন ব্লু বলেছেন, ‘গত ২৪ ঘণ্টায় আমাদের কাছে অতিরিক্ত এ তথ্য এসেছে যে প্যারিস অলিম্পিকের আগেও ড্রোন চালিয়ে প্রতিপক্ষের বিপক্ষে গুপ্তচরবৃত্তি করা হয়েছে। নতুন এ তথ্যের ভিত্তিতে কানাডা সকার নারী জাতীয় ফুটবল দলের প্রধান কোচ বেভ প্রিস্টম্যানকে প্যারিস অলিম্পিকের বাকি সময় এবং সম্প্রতি ঘোষিত স্বতন্ত্র পুনর্মূল্যায়ন শেষ হওয়ার আগপর্যন্ত সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে।’

নিজের এমন কাণ্ডের জন্য দলের খেলোয়াড়দের কাছে ক্ষমা চেয়েছেন প্রিস্টমান। তিনি বলেন, ‌‘এটা আমাদের দলের মূল্যবোধের পরিচায়ক নয়। এর সবটুকু দায় একান্তই আমার।’

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা ফিফা ওই ঘটনায় কানাডা ফুটবল সংস্থা, প্রিস্টমান ও কানাডা ফুটবলের দুই স্টাফ সদস্যের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করেছে। ওই দুই স্টাফকেও অলিম্পিক অভিযান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর