ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আন্তর্জাতিক ক্রিকেটে শেষ শোয়েব অধ্যায়?
অনলাইন ডেস্ক

শোয়েব মালিক অবশেষে দীর্ঘ দুই যুগের লম্বা ক্যারিয়ারের ইতি টানলেন? প্রশ্নের উত্তরে এখনো সরাসরি হ্যাঁ বলা যাচ্ছে না। তবে পাকিস্তানের স্থানীয় এক সাংবাদিকের সঙ্গে আলাপকালে একরকম আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। তবে ঘরোয়া এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন তিনি।

পাকিস্তানের হয়ে সর্বশেষ ২০২১ সালের নভেম্বরে মাঠে নেমেছিলেন শোয়েব। বাংলাদেশের বিপক্ষে সেই ম্যাচের পর প্রায় তিন বছর কেটে গেছে। এই সময়ে জাতীয় দলের হয়ে আর ম্যাচ খেলেননি। 

পাকিস্তান জাতীয় দলের হয়ে আর খেলার কোনো আগ্রহ নেই বলে জানিয়েছেন শোয়েব। তিনি বলেন, অনেক বছর ধরেই পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলেছি। মুহূর্তগুলো দারুণ উপভোগ করেছি। বর্তমান জীবন নিয়ে আমি খুব খুশি এবং সন্তুষ্ট। পাকিস্তানের হয়ে আবারও খেলার কোনো ইচ্ছা নেই।

১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক মালিকের। আর বাংলাদেশের বিপক্ষে মিরপুরের টি-টোয়েন্টি ম্যাচটিই পাকিস্তানের জার্সিতে তার শেষ।

টেস্টে ৩৫ ম্যাচের বেশি সুযোগ না পেলেও সীমিত ওভারের ক্রিকেটে একাদশের নিয়মিত সদস্য ছিলেন এই অলরাউন্ডার। টেস্টে ১৮৯৮ রানের পাশাপাশি ৩২ উইকেট নিয়েছেন মালিক। ৩ সেঞ্চুরির ক্যারিয়ারে তার সেরা ইনিংস ২৪৫ রান।

আর ২৮৭ ওয়ানডেতে ৯ সেঞ্চুরি ও ৪৪ ফিফটিতে ৭৫৩৪ রান করেছেন তিনি। নামের পাশে উইকেট ১৫৮টি। আর টি-টোয়েন্টিতে ১২৪ ম্যাচে ২৪৩৫ রান করেছেন শোয়েব। ফিফটি ৯টি। পাশাপাশি শিকার করেছেন ২৪ উইকেট।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর