ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এশিয়া কাপ: ফাইনালের দায়িত্বে বাংলাদেশের জেসি
অনলাইন ডেস্ক
সাথিরা জাকির জেসি

এশিয়া কাপের সেমিফাইনাল থেকে বিদায় ঘণ্টা বেজেছ বাংলাদেশের। তবে শেষ চার থেকে টাইগ্রেসরা বিদায় নিলেও ফাইনালে অন্যভাবে বাংলাদেশের প্রতিনিধিত্ব থাকছে। এশিয়া কাপের নবম আসরের শিরোপা নির্ধারণী ফাইনালে অনফিল্ড আম্পায়ার হিসেবে আছেন বাংলাদেশের সাথিরা জাকির জেসি।

একপেশে সেমিফাইনালে বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে নারী এশিয়া কাপের ফাইনালে উঠে ভারত। অন্যদিকে শেষ ওভারের রোমাঞ্চে পাকিস্তানকে ৩ উইকেট হারিয়ে ফাইনালের টিকিট কাটে শ্রীলঙ্কা। ফলে ফাইনালে মুখোমুখি হবে ভারত-শ্রীলঙ্কা। রবিবার (২৮ জুলাই) রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় শুরু হয় শিরোপা নির্ধারণী ম্যাচটি।

গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন জেসি। তিনি জানান, তারা আমাকে পারফরম্যান্সের ভিত্তিতে বাছাই করেছে ফাইনালের জন্য। তারা পারফরম্যান্সের ভিত্তিতে র‍্যাঙ্কিং করেছে, যেখানে সেরা তিনজনের মধ্যে আমি আছি।

এর আগে, এশিয়া কাপের তিন ম্যাচে অনফিল্ড এবং দুই ম্যাচে টিভি আম্পায়ারের ভূমিকায় বাংলাদেশের সাবেক এই ক্রিকেটারকে দেখা গিয়েছে। জেসি আরও জানান, ‘আগে কেবল নিরপেক্ষ আম্পায়ার পছন্দ করা হতো। কিন্তু এবার তারা পলিসি বদল করেছে। তারা সেরা পারফরম্যান্সের ভিত্তিতে বাছাই করেছে। এমনকি যদি বাংলাদেশও ফাইনালে উঠত, আমাকে তখনো বেছে নেওয়া হতো।

প্রসঙ্গত, এবারের ফাইনালে লঙ্কানদের বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নামছে ভারত। কারণ নারী এশিয়া কাপের ইতিহাসে এর আগে ৮ বারের মধ্যে ৭ বারই ট্রফি ঘরে তুলেছে ভারত। অন্যদিকে ঘরের মাঠে ফাইনালে ট্রফি জয়ের দিকে চোখ লঙ্কানদের। সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে দারুণ জয়ের পর ফাইনাল জিতে ট্রফি ঘরে তুলতে বেশ আত্মবিশ্বাসী স্বাগতিকরা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর