ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জেলখাটা ধর্ষককে দুয়ো দিল অলিম্পিকের দর্শকরা
অনলাইন ডেস্ক

সমালোচনা চলছিল শুরু থেকেই। এবার দেখা গেল তার চূড়ান্ত বিস্ফোরণ। গ্যালারিই যেন নিল প্রতিশোধ। ঘটনাটি ঘটেছে প্যারিস অলিম্পিকসে।

ধর্ষণের দায়ে এক বছর জেল খেটেছে নেদারল্যান্ডসের বিচ ভলিবল খেলোয়াড় স্টিভেন ফন ডি ফেলডে। তাকে প্যারিস অলিম্পিকে খেলার সুযোগ দিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। আজ নেদারল্যান্ডস বিচ ভলিবল দলের হয়ে অলিম্পিকে অভিষেকও হয়েছে তার। এ সময় মাঠে ঘটে মিশ্র ঘটনা। সাজাপ্রাপ্ত ধর্ষক স্টিভেন ফন ডি ফেলডেকে দুয়ো দিয়েছে দর্শকরা। 

মাঠের লড়াইয়েও ইতালির কাছে ২-১ সেটে হেরেছে ডি ফেলডের দল।

ডি ফেলডে-ইমার্স মাঠে নামার মুহূর্তে প্রত্যাশিতভাবেই নেদারল্যান্ডস সমর্থকেরা করতালি দিয়েছেন। তবে বাকি যেসব দর্শক খেলা দেখতে গিয়েছিলেন, তাদের বেশির ভাগই ডি ফেলডেকে উদ্দেশ করে দুয়ো দিয়েছেন। অবশ্য ম্যাচ শেষে ডি ফেলডের সঙ্গে হাত মিলিয়েছেন প্রতিপক্ষ কারামবুলা ও রানঘিয়েরি। সতীর্থ ইমার্স তার প্রশংসাও করেছেন।

২০১৬ সালে ১২ বছর বয়সী এক ব্রিটিশ কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে ডি ফেলডের বিরুদ্ধে। বলা হয় ফেসবুকে পরিচয়ের পর আমস্টারডাম থেকে ইংল্যান্ডে গিয়ে মিলটন কিনেস অঞ্চলে ওই ঘটনায় জড়িয়েছিলেন তিনি। আদালত তাকে চার বছর কারাদণ্ড দেয়। তবে এক বছর পর কারামুক্ত হয়ে বিচ ভলিবলে ফেরেন স্টেফেন। ২৯ বছর বয়সী এই খেলোয়াড়কে গত জুনে ডাচদের বিচ ভলিবলের অলিম্পিক স্কোয়াডে ডাকা হয়।

প্যারিস অলিম্পিকে ডি ফেলডে অংশ নেওয়ার সুযোগ পাওয়ায় কদিন ধরেই বেশ সমালোচনা চলছে। একজন ধর্ষক কীভাবে অলিম্পিকে খেলতে পারে, এই প্রশ্ন ছুড়ে আইওসিকে ব্যাপারটি তদন্তের আহ্বান জানানো হয়েছিল। 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর