ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সতেরো বছরে সোনা জিতলেন কানাডিয়ান সাঁতারু
অনলাইন ডেস্ক

কানাডিয়ান সাঁতারু সামার ম্যাকিনটোশ (১৭) সোমবার মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মেডলিতে সোনা জয় করেছেন। তিনি সময় নিয়েছেন ৪ মিনিট ২৭.৭১ সেকেন্ড। এটি এই ইভেন্টে চতুর্থ দ্রুততম টাইমিং।

ম্যাকিনটোশ ২০০ মিটার মেডলি এবং ২০০ মিটার বাটারফ্লাইতেও ফেবারিট। এই সোনা জিতে তিনি তার দক্ষতার প্রমাণ দিয়েছেন। তবে তিনি যে সময়ে রেস শেষ করেছেন, তা তার ব্যক্তিগত সেরা সময় (৪ মিনিট ২৪.৩৮ সেকেন্ড, ২০২৪) থেকে কিছুটা বেশি।

এই ইভেন্টে যুক্তরাষ্ট্রের কেটি গ্রিমস ৪ মিনিট ৩৩.৪০ সেকেন্ড সময় নিয়ে রুপা এবং যুক্তরাষ্ট্রের ওয়েয়ান্ত ৪ মিনিট ৩৪.৯৩ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ পদক জয় করেছেন।

৪০০ মিটার ব্যক্তিগত মেডলিতে স্বর্ণ জয়ের পর ম্যাকিনটোশ বলেন, আমি যতটা পারি উপভোগ করতে চাই, কারণ এই মুহূর্তগুলো প্রতি চার বছরে একবারই আসে। তাই আমি কানাডা দলকে গর্বিত করার চেষ্টা করছি।

 এর আগে মেয়েদের ৪০০ মিটার ফ্রিস্টাইলে ৩ মিনিট ৫৮.৩৭ সেকেন্ড সময় নিয়ে রুপা জিতেছিলেন ম্যাকিনটোশ।

২০২০ টোকিও অলিম্পিকে মেয়েদের ২০০ মিটার ফ্রিস্টাইলে চতুর্থ স্থান অধিকার করেছিলেন ম্যাকিনটোশ, তখন তার বয়স ছিল মাত্র ১৪ বছর। এখন তিনি অভিজ্ঞ সাঁতারু হিসেবে পরিচিত। তিনি জানান, টোকিও অলিম্পিকের অভিজ্ঞতা তাকে এবার স্বর্ণ পদক জিততে সহায়তা করেছে। সূত্র : সিবিসি নিউজ

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর