ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ফুটবল ক্লাব কিনছেন এমবাপ্পে?
অনলাইন ডেস্ক

এবার ফুটবল ক্লাব কিনতে চলেছেন ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। ফ্রান্সের সংবাদমাধ্যম লা পারিসিয়ানের খবরে বলা হয়েছে, ফরাসি ক্লাব ফুটবল লিগের দ্বিতীয় স্তরের দল কায়েনকে কিনতে দুই কোটি ইউরো ব্যয় করবেন এমবাপ্পে। 

আর এই অর্থ ব্যয় করলেই ক্লাবটির ৮০ শতাংশের বেশি শেয়ারের মালিক হবেন এই রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। বর্তমানে ক্লাবটির সংখ্যাগরিষ্ঠ শেয়ারের মালিক যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান ওয়াকট্রি।

২৫ বছর বয়সী এমবাপ্পে এখন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়। কয়েক মৌসুমের নাটকীয়তার পর গত জুনে ফ্রি ট্রান্সফারে পিএসজি থেকে রিয়ালে যোগ দিয়েছেন এই ফরাসি তারকা।

সংবাদপত্রের প্রকাশনা আরও জানিয়েছে, দলগুলোর মধ্যে আলোচনা বেশ কয়েক সপ্তাহ ধরে চলছে এবং শীঘ্রই এটা চূড়ান্ত পর্যায়ে পৌঁছাবে।

চুক্তির অর্থ হল রিয়াল মাদ্রিদ তারকা ক্লাবের ৮০ শতাংশের মালিক হবেন। যেটি গত মৌসুমে ফরাসি দ্বিতীয় বিভাগের ফুটবলে ষষ্ঠ স্থানে নিজেদের যাত্রা শেষ করেছে।

২০১৩ সালে এমবাপ্পে যোগ দিয়েছিলেন মোনাকোর একাডেমিতে। তখন মূলত এমবাপ্পের যোগ দেওয়ার কথা ছিল তাঁরই কিনতে যাওয়া ক্লাব কায়েনে। তার পরিবারও এমনটাই চেয়েছিল। তবে লিগ আঁ থেকে দলটি নিচের স্তরে নেমে যাওয়ায় শেষ পর্যন্ত এমবাপ্পে যান মোনাকোতে।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর