ঢাকা, শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বোলার সূর্যকুমার-রিংকুতে ভারতের নাটকীয় জয়
অনলাইন ডেস্ক
বোলার সূর্যকুমার-রিংকুতে ভারতের নাটকীয় জয়

শ্রীলঙ্কার ১২ বলে ৯ রান দরকার। হাতে ছিল ৬ উইকেট। এমন সময় ভারতের অধিনায়ক সূর্যকুমার যাদব বল তুলে দিলেন রিংকু সিংয়ের হাতে। যে কিনা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে বোলিং-ই করেননি।

তবে বল করতে এসে চমক দেখালেন রিংকু। ১৯তম ওভারে অফ স্পিনে মাত্র ৩ রান দিয়ে তুলে নিলেন কুশল পেরেরা ও রমেশ মেন্ডিসের উইকেট।

শ্রীলঙ্কার সমীকরণ তখন ৬ বলে ৬ রানের, হাতে উইকেট ৪টি। সূর্যকুমার আবারও অন্যরকম চিন্তা করলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের বল না করা ভারত অধিনায়ক নিজেই হাতে তুলে নিলেন বল।

এবারও কাজে লেগে গেল সূর্যকুমারের বাজি। রিংকুর মতো অফ স্পিনে জাদু দেখালেন সূর্য। দ্বিতীয় বলে তিনি বিদায় করলেন কামিন্ডু মেন্ডিসকে। পরের বলেই মহীশ থিকাসানাকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করলেন। শেষ ৩ বলে ৫ রান নিয়ে ম্যাচ টাই করে সুপার ওভারে নিয়ে যায় শ্রীলঙ্কা।

তবে এবার আর সূর্য ঝুঁকি নেননি। বল তুলে দেন ওয়াশিংটন সুন্দরের হাতে। তার নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রথম ৩ বলে ২ রান তুলতেই ২ উইকেট হারায় শ্রীলঙ্কা। মাত্র ৩ রানের লক্ষ্য পরে সূর্য শুরুতেই চার হাঁকিয়ে পার করে দেন। এই জয়ে ৩ ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতলো ভারত।

মঙ্গলবার পাল্লেকেলেতে আগে ব্যাটিংয়ে নেমে ৩০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। পাওয়ার প্লে শেষে স্কোর দাঁড়ায় ৪৮/৫। শুভমান গিল (৩৭ বলে ৩৯ রান) ও রিয়ান পরাগ (১৮ বলে ২৬ রান) মিলে সেই ধাক্কা কিছুটা সামাল দেন। শেষদিকে ওয়াশিংটন ১৮ বলে ২৫ রানের ইনিংস খেলে ভারতকে লড়াই করার পুঁজি এনে দেন। ২০ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১৩৭ রান।  

জবাবে পাওয়ার প্লেতে মাত্র ৩৫ রান তুলতে পারে শ্রীলঙ্কা। পরে পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিসের ওপেনিং জুটি ৫৮ রান করে। রবি বিষ্ণুইয়ের বলে ফেরেন নিশাঙ্কা। তবে এরপর আবার কুশল মেন্ডিস (৪৩) ও কুশল পেরেরা (৪৬) মিলে ফের ৫২ রানের জুটি গড়েন। কিন্তু ১৬তম ওভারে মেন্ডিস বিদায় নেওয়ার পর খেই হারিয়ে ফেলে লঙ্কানরা। পরের কোনো ব্যাটার দুই অঙ্কের দেখাও পাননি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর