ঢাকা, বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মাঠে ফেরার অপেক্ষা আরও বাড়ল ইবাদতের
অনলাইন ডেস্ক
ইবাদত হোসেন।

হাঁটুর চোটে এক বছরের বেশি সময় ধরে বাইরে থাকা ইবাদত হোসেনের ব্যাপারে এখনও নেই কোনো সুখবর। মাঠে ফিরতে আরও অপেক্ষা করতে হবে তার।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে পাকিস্তান সফরসহ নানান প্রসঙ্গে কথা বলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। এসময় ইবাদত, তাসকিন, সাকিবদের সবশেষ খবর জানান তিনি।

গত বছরের জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বোলিংয়ে লাফ দেওয়ার সময় আম্পায়ারের সঙ্গে ধাক্কা লেগে পিচের ওপর বাজেভাবে পড়ে যান ইবাদত। ওই ধাক্কাই কাল হয় বাংলাদেশের গতিময় পেসারের জন্য। হাঁটুর এসিএল (এন্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট) ক্ষতিগ্রস্ত হলে ছিটকে যান তিনি।

পরে অগাস্টে লন্ডন থেকে অস্ত্রোপচার করানো হয় ইবাদতের। এরপর থেকে রক্ষণশীল পদ্ধতিতে চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। প্রায় এক বছর পেরিয়ে যাওয়ার পর অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন ৩০ বছর বয়সী পেসার। তবে মাঠে ফিরতে আরও অন্তত দুই মাস লেগে যেতে পারে বলে জানালেন জালাল ইউনুস।

তিনি জানান, “ইবাদত এখনও সেরে উঠছে। তার সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ আছে। সে ৭০ ভাগের মতো সুস্থ হয়েছে। আশা করি, আগামী দুই মাসের মধ্যে আরও কিছু উন্নতি করবে। এখনও পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যেই আছে। পুরোপুরি সুস্থ হোক। তারপর দেখা যাবে।”

ফলে আগামী মাসের পাকিস্তান সফরে নিশ্চিতভাবেই ইবাদতকে পাওয়া যাবে না। এমনকি অনিশ্চয়তা রয়ে গেল আগামী সেপ্টেম্বরে ভারত সফরকে ঘিরেও। পুনর্বাসন প্রক্রিয়া শুরুর পর ভারত সফরকে লক্ষ্য বানিয়েই এগোচ্ছিল বিসিবির চিকিৎসা চিকিৎসা বিভাগ।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর