ঢাকা, শনিবার, ৩ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ৭০ মিলিয়ন ডলার অনুমোদন আইসিসির
অনলাইন ডেস্ক

পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিতব্য ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ৭০ মিলিয়ন ডলার বাজেট অনুমোদন করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চ মাসে পাকিস্তানের মাটিতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ টুর্নামেন্ট আয়োজনের জন্য ৭০ মিলিয়নের সাথে অতিরিক্ত ৪ দশমিক ৫ মিলিয়ন ডলার আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) দেওয়া হবে।

মিডিয়া রিপোর্ট অনুসারে, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহর সভাপতিত্বে আইসিসির অর্থ ও বাণিজ্যিক কমিটি যাচাই-বাছাই করে বাজেটের অনুমোদন দিয়েছে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘আনুমানিক বাজেট প্রায় ৭০ মিলিয়ন ডলার। এর সাথে অতিরিক্ত খরচের জন্য ৪ দশমিক ৫ মিলিয়ন ডলার বরাদ্দ করা হয়েছে।’

অতিরিক্ত বাজেটের বিষয়ে জানা গেছে, ভারত যদি পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে না যায় তাহলে বিকল্প ভেন্যুতে খেলার প্রয়োজন পড়লে সেক্ষেত্রে অতিরিক্ত ব্যয়ের জন্য বাড়তি খরচ বরাদ্দ রাখা হয়েছে।   

তবে পাকিস্তানের বাইরে ম্যাচ আয়োজন করতে নির্ধারিত অতিরিক্তি ৪ দশমিক ৫ মিলিয়ন ডলার ব্যয়ের জন্য যথেষ্ট নয় বলে দাবি করা হচ্ছে।

গত বছর এশিয়া কাপেরও আয়োজক ছিল পাকিস্তান। ভারতীয় দল পাকিস্তান সফরে রাজি না থাকায় হাইব্রিড মডেলে হয়েছিল এশিয়া কাপ।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর