ঢাকা, রবিবার, ৪ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

‘দা হান্ড্রেড’র পুরো আসরেই খেলা হবে না বাটলারের
অনলাইন ডেস্ক
জস বাটলার

শেষ হয়ে গেল সব আশা। ইংল্যান্ডের একশ বলের টুর্নামেন্ট ‘দা হান্ড্রেড-এ খেলতে পারবেন না জস বাটলার। পায়ের পেশির চোট থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায়ের পর কিছুদিনের জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন বাটলার। পরে ‘দা হান্ড্রেড’ শুরুর আগে ম্যানচেস্টার অরিজিনালসের হয়ে খেলার প্রস্তুতি নিতে থাকেন তিনি।

তখন অনুশীলনে পাওয়া চোটে অন্তত প্রথম ৩ ম্যাচের জন্য ছিটকে যান এই কিপার-ব্যাটসম্যান। স্ক্যান করা হলেও চোটের ধরন সম্পর্কে সুনির্দিষ্ট কিছু জানা যায়নি তখন। তবে শনিবার, পুরো টুর্নামেন্ট থেকেই তার ছিটকে যাওয়ার কথা জানানো হয়।

গত কয়েক বছরে আগেও পায়ের পেশির চোটে পড়েছেন বাটলার। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান সফরে খেলতে পারেননি এই চোটে। আরও একবার এই সমস্যায় মাঠের বাইরে ছিটকে যাওয়ায় সামাজিক মাধ্যমে হতাশা প্রকাশ করেন এই বিস্ফোরক ব্যাটসম্যান।

তিনি জানান, “এই বছরের দা হান্ড্রেড খেলতে না পারায় হতাশ। টুর্নামেন্টের বাকি অংশের জন্য ম্যানচেস্টার অরিজিনালসকে শুভকামনা। যত দ্রুত সম্ভব শতভাগ সুস্থ হওয়ার জন্য কঠোর পরিশ্রম করছি।”

কত দিন বাটলারকে মাঠের বাইরে থাকতে হবে, সেটি জানা যায়নি। তবে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ১১ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবে ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার।

বাটলারের চোটের খবরে কিটন জেনিংসের সঙ্গে আলোচনা শুরু করেছিলেন ম্যানচেস্টার অরিজিনালসের প্রধান কোচ সাইমন ক্যাটিচ। কিন্তু পরে অনিশ্চয়তা দেখা দেওয়ায় সেই আলোচনা থেমে যায় এবং লন্ডন স্পিরিটে নাম লেখান জেনিংস। এখন পর্যন্ত বাটলারের বদলি ক্রিকেটারের নাম জানায়ানি ম্যানচেস্টার অরিজিনালস।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর