ঢাকা, বুধবার, ৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ঢাকা ও সিলেটে বিশ্বকাপ হওয়া নিয়ে হঠাৎ শঙ্কা
অনলাইন ডেস্ক

গণঅভ্যুত্থানে বদলে গেছে বাংলাদেশের দৃশ্যপট। এই পরিবর্তিত পরিস্থিতিতে ক্রীড়াঙ্গনে ঘুরপাক খাচ্ছে নানা প্রশ্ন। তবে আপাতত সবচেয়ে বড় শঙ্কা হয়ে দেখা দিয়েছে সামনের নারী বিশ্বকাপ।

আগামী ৩ অক্টোবর বাংলাদেশে নারী বিশ্বকাপ শুরু হওয়ায় কথা। ঢাকার মিরপুরের শেরে-বাংলা স্টেডিয়াম ও সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হওয়ার কথা বিশ্বকাপের ম্যাচগুলো। কিন্তু বাংলাদেশের উদ্ভূত পরিস্থিতিতে এখানে বিশ্বকাপ আয়োজন নিয়ে নতুন করে ভাবছে আইসিসি।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো ও ক্রিকবাজ বলছে, বাংলাদেশের দিকে তীক্ষ্ম নজর রাখছে আইসিসি। আগামী কিছুদিনের মধ্যে এখানে নিরাপত্তা পরিস্থিতির উন্নতি না হলে বিশ্বকাপ সরিয়ে নেওয়ার চিন্তা করবে তারা।

এক্ষেত্রে ভারত, শ্রীলঙ্কা ও আরব আমিরাতের কথা মাথায় রয়েছে আইসিসির। অবশ্য ভারতে পাকিস্তান আসবে কিনা, সে প্রশ্ন আছে। শ্রীলঙ্কায় ওই সময়ে আছে বৃষ্টির সম্ভাবনা। ফলে বাংলাদেশ থেকে যদি শেষমেশ বিশ্বকাপ সরেই যায়, তবে সেটা হতে পারে আরব আমিরাতে।

আইসিসির এক কর্মকর্তা বলেছিলেন, ‘বিসিবির সঙ্গে সমন্বয় রেখে আইসিসি গভীরভাবে বিষয়টি পর্যবেক্ষণ করছে। আমাদের কাছে নিরাপত্তা অগ্রাধিকার পাবে।’

নারী বিশ্বকাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। দশটি দল খেলবে এতে। ম্যাচ হবে ২৩টি। ফাইনাল ২০ অক্টোবর।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর