ঢাকা, শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেন আরও দুই ক্রিকেটার
অনলাইন ডেস্ক
ডেভন কনওয়ে ও ফিন অ্যালেন

গত জুলাই মাসে ২০২৪-২৫ মৌসুমের জন্য ২০ জন ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে রাখার প্রস্তাব দিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। তবে সেই তালিকা থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিলেন দেশটির দুই টপ অর্ডার ব্যাটসম্যান ডেভন কনওয়ে ও ফিন অ্যালেন। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টিতে অবাধে খেলতেই এ সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এ ব্যাপারে বৃস্পতিবার (১৫ আগস্ট) এনজেডসি জানিয়েছে, ৩৩ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান কনওয়ে এই মৌসুমে পূর্ণমেয়াদি চুক্তি করবেন না। অর্থাৎ যখন নিউজিল্যান্ডের হয়ে খেলবেন, শুধু তখন চুক্তিবদ্ধ থাকবেন। তবে ২৫ বছর বয়সী ওপেনার অ্যালেন কোনো ধরনের চুক্তিতেই থাকছেন না। 

এর আগে গত জুনে কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ান দলটির ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক কেইন উইলিয়ামসন।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা কনওয়ে আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া আসর এসএ২০-তে খেলতে চান। নিউজিল্যান্ড এই সময়ে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ এবং পাকিস্তানের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে। সেই সিরিজের আরেক দল দক্ষিণ আফ্রিকা।

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা প্রস্তাবিত ক্রিকেটার: 

রাচিন রবীন্দ্র, টম ব্লান্ডেল, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, উইল ও’রুর্ক, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়াং।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর