ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

দুর্দান্ত জয়ে মৌসুম শুরু লিভারপুলের
অনলাইন ডেস্ক

প্রথমার্ধের বিবর্ণতা ঝেড়ে বিরতির পর চমৎকার ফুটবল উপহার দিল লিভারপুল। গোল করলেন ও করালেন মোহামেদ সালাহ। ইপ্সউইচ টাউনকে হারিয়ে প্রিমিয়ার লিগে শুভসূচনা করল আর্না স্লটের দল। প্রতিপক্ষের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের নতুন আসরের প্রথম রাউন্ডে ২-০ গোলে জিতেছে লিভারপুল। দ্বিতীয়ার্ধে দিয়োগো জটা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান সালাহ।

২২ বছর পর প্রিমিয়ার লিগে ফেরা ইপ্সউইচের শুরুটা সুখকর হলো না। লিভারপুলে স্লটের পথচলার শুরুটা হলো রঙিন। গত মৌসুম শেষে ইয়ুর্গেন ক্লপ দায়িত্ব ছাড়ার পর কোচ করে আনা হয় স্লটকে।

মিশরীয় তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ গোল করালেন এবং করলেনও। এতে করে পূর্ণাঙ্গ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল। শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যায় প্রতিপক্ষের মাঠ পোর্টম্যান রোড স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। এ হারে ২২ বছর পর লিগে ফেরা ইপসউইচ টাউনের যাত্রাটা সুখকর হলো না। অন্যদিকে ইপিএলে দুর্দান্ত অভিষেক হলো লিভারপুলের নতুন কোচ আর্নে স্লটের। 

ম্যাচে ৬২ শতাংশ বল দখলে রেখে লিভারপুল প্রতিপক্ষের গোলমুখে ১৮টি শট নেয়। যার মধ্যে ৫টি ছিল টার্গেটে। অন্যদিকে ইপসউইচ টাউন ৭টি শট নেয়, যার মধ্যে লক্ষ্যে ছিল মাত্র ২টি। তবে ম্যাচে ফাউলের সংখ্যায় বেশ এগিয়ে ছিল অলরেডরা। তারা মোট ১৮টি ফাউল করে। কম যায়নি ইপসউইচও তাদের ফাউলের সংখ্যা ৯টি। 

বল দখলে লিভারপুল এগিয়ে থাকলেও প্রথমার্ধ থাকতে হয় গোল ছাড়া। কোনোভাবেই ২২ বছর পর লিগে ফেরা ইপসউইচ টাউনের গোলমুখ খুলতে পারেনি সালাহ-জোতারা। এতে করে গোলশূন্য ব্যবধানে থেকে বিরতিতে যায় দু’দল।

প্রথম গোলটি পেতে সালাহদের অপেক্ষা করতে হয় দ্বিতীয়ার্ধের ৬০ মিনিট পর্যন্ত। মোহাম্মদ সালাহর পাস থেকে অলরেডদের এগিয়ে দেন দিয়াগো জোতা। এর ৫ মিনিট পর নিজেও গোলের দেখা পান সালাহ। সেই সঙ্গে একটি রেকর্ডও গড়েছেন মিসরীয় ফরোয়ার্ড। 

প্রিমিয়ার লিগে প্রথম খেলোয়াড় হিসেবে লিগের প্রথম দিনে এ নিয়ে ৯ গোল করলেন সালাহ। নতুন মৌসুমের শুরুতে তাকে দেখা গেল ভিন্নরূপে। ঝাঁকড়া চুল কেটে একেবারে ছোট করে ফেলেছেন। তবে রূপ পাল্টালেও পুরোনো ছন্দে দেখা গেল সালাহকে।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর