ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

৪ ফিফটিতে ৩১৬, পাকিস্তানের বিপক্ষে শক্ত অবস্থানে টাইগাররা
অনলাইন ডেস্ক

পাকিস্তানের ৪৪৮ রানে ইনিংস ঘোষণার পর ঘাবড়ে যায়নি বাংলাদেশ। স্বাগতিকদের চোখে চোখ রেখেই লড়ছে টাইগাররা। তৃতীয় দিন শেষে বাংলাদেশের স্কোরকার্ডে জমা হয়েছে ৩১৬ রান, খোয়া গেছে চার ফিফটিতে প্রথম ইনিংসে ৫ উইকেট।

তৃতীয় সেশনে পাকিস্তানি বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। বিশেষ করে মুশফিকুর রহিম ও লিটন দাস। ষষ্ঠ উইকেটে ৯৮ রানের জুটি গড়ে প্রতিপক্ষ বোলারদের দুঃস্বপ্ন উপহার দিয়েছেন দুজনে। রাওয়ালপিন্ডিতে লিটন ওয়ানডে স্টাইলে ব্যাটিং করেছেন।

মুশফিকের ৫৫ রানের বিপরীতে ৫২ রানে অপরাজিত আছেন লিটন। 

এর আগে গতকালের দলীয় ২৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। তবে শুরুটা ভালো হয়নি। দলীয় সংগ্রহে ৪ রান যোগ হতেই মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ক্যাচে ড্রেসিংরুমে ফেরেন জাকির হাসান। পরে দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও দ্রুত ফেরেন। ১৬ রান করেছেন শান্ত।

দলীয় ৫৩ রানে ২ উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন সাদমান ইসলাম-মমিনুল হক। তৃতীয় উইকেটে ৯৩ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ের মঞ্চ প্রস্তুত করে দেন তারা। ৪৫ রানে অপরাজিত থেকে দ্বিতীয় সেশন শুরু করে ক্যারিয়ারের ১৯তম ফিফটি পাওয়ার পরেই ড্রেসিংরুমে ফেরেন মমিনুল। 

৫০ রান করে ফেরেন মমিনুল। ২ বছরের বেশি সময় পর এই টেস্ট দিয়ে দীর্ঘ সংস্করণে ফেরা সাদমান ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির পথেও ভালোভাবে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু শেষ মুহূর্তে আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি। ৭ রানের আক্ষেপ। ২৮৩ বলের ইনিংসটি থামে ৯৩ রানে।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর