ঢাকা, শনিবার, ২৪ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ধোনিকে একাদশে না রাখা বড় ভুল হয়েছে; কেন বলছেন কার্তিক?
অনলাইন ডেস্ক
মহেন্দ্র সিং ধোনি ও দিনেশ কার্তিক

কিছুদিন আগে তিন সংস্করণ মিলে ভারতের সেরা একাদশ বাছাই করেছিলেন দিনেশ কার্তিক। সেই একাদশে জায়গা হয়নি ভারতকে বিশ্বকাপ জেতানো দুই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও কপিল দেবের। সামাজিক মাধ্যমে তাই সমালোচনার ঝড় উঠে। এই সমালোচনার মধ্যে নিজের ভুল বুঝতে পেরেছেন ভারতের সাবেক উইকেটরক্ষক ব্যাটার। তবে সমালোচনার জন্য নয়, নিজের একাদশে উইকেটরক্ষক রাখেননি বলেই জনিয়েছেন তার বড় ভুল হয়েছে।

ক্রিকবাজের এক ভিডিওতে কার্তিক বলেছেন, ‘ভাইয়েরা, বড় রকমের এক ভুল হয়েছে। সত্যিকার অর্থেই ভুল হয়েছে। এপিসোড প্রকাশের পরেই বিষয়টা বুঝতে পেরেছি। উইকেটরক্ষক ছাড়াই একাদশ করেছি। প্রত্যেকে হয়তো ধারণা করেছেন উইকেটরক্ষক হিসেবে রাহুল দ্রাবিড়কে বেছে নিয়েছি। সত্যি বলতে দ্রাবিড়কে উইকেটরক্ষক হিসেবে বিবেচনা করিনি। আপনারা বিশ্বাস করতে পারেন, উইকেটরক্ষক হয়েও একজন উইকেটরক্ষককে নিতে ভুলে গেছি? এটা বড় একটা ভুল’

একাদশে তাই ধোনিকে যুক্ত করেছেন কার্তিক। কার পরিবর্তে ভারতের সাবেক অধিনায়ককে নিয়েছেন তা নির্দিষ্ট করে না বললেও পজিশন অনুযায়ি রবীন্দ্র জাদেজার জায়গাতেই হবে। ধোনিকে ৭ নম্বরে নিয়েছেন তিনি। সঙ্গে এটাও জানিয়েছেন যে ভারতের যেকোনো দলের অধিনায়কও হবেন ধোনি।

ধোনির বিষয়ে ১৮০ আন্তর্জাতিক ম্যাচ খেলা কার্তিক বলেছেন, ‘বিষয়টা পরিষ্কার করি। থালা ধোনি শুধু ভারতের নয়, যেকোনো সংস্করণে জায়গা পাবে। আমি মনে করি খেলাটার অন্যতম সেরা একজন ক্রিকেটার। আবার সুযোগ থাকলে একটা পরিবর্তন আনতাম, ৭ নম্বরে থালা ধোনি। আর সে ভারতের যেকোনো সংস্করণে অধিনায়ক হিসেবে থাকবে।’

এর আগে ক্রিকবাজের এক ভিডিও অনুষ্ঠানে ভারতের সেরা একাদশে যাদের রেখেছিলেন কার্তিক তারা হচ্ছেন— বীরেন্দর শেবাগ, রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, যুবরাজ সিং, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অনিল কুম্বলে, যশপ্রীত বুমরা ও জহির খান। দ্বাদশ ব্যক্তি হিসেবে হরভজন সিং।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর