ঢাকা, রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

যেখানে সাকিব-তামিমকে ছাড়িয়ে গেলেন মুশফিক
অনলাইন ডেস্ক

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের ঐতিহাসিক জয় পেয়েছে টাইগাররা। টেস্ট ইতিহাসে এই প্রথম ১০ উইকেটে ম্যাচ জিতল বাংলাদেশ। এছাড়া টেস্ট ফরম্যাটে টাইগাররা প্রথমবারের মতো পাকিন্তানকে হারালো। 

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেন মুশফিকুর রহিম। এর ফলে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশিবার ম্যাচসেরার পুরস্কার জেতায় সাকিবকে পেছনে ফেলেছেন মুশফিক।

টেস্ট ফরম্যাটে এখন পর্যন্ত ৬ বার ম্যাচ সেরা হয়েছেন সাকিব। এতদিন এই রেকর্ডে তার সঙ্গী ছিলেন মুশফিক। তবে আজ রাওয়ালপিন্ডিতে সাকিবকে পেছনে ফেলে দিয়েছেন মুশি।

এবারই প্রথম পাকিস্তানকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ। এই ম্যাচের প্রথম ইনিংসে ৩৪১ বলে ১৯১ রান করে জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মুশফিক। এ জন্য তিনি পান ম্যাচসেরার পুরস্কার। যা টেস্টে তার সপ্তম ম্যাচসেরার পুরস্কার। তালিকায় তিনে থাকা মুমিনুল হক এই পুরস্কার জিতেছেন ৪ বার।

সাকিবের পাশাপাশি তামিমের একটি রেকর্ডও ভেঙেছেন মুশফিক। বিদেশের মাটিতে টেস্ট ক্রিকেটে এবার নিয়ে ৩ বার ম্যাচসেরা হলেন তিনি। এতদিন তামিম ও মুশফিক সমান দু’টি করে ম্যাচসেরার পুরস্কার জিতে একই অবস্থানে ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর