ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

পাকিস্তান ক্রিকেটে হচ্ছেটা কী? প্রশ্ন পিটারসেনের
অনলাইন ডেস্ক
কেভিন পিটারসেন (ফাইল ছবি)

বাংলাদেশের কাছে ১০ উইকেটে রাওয়ালপিন্ডি টেস্ট হারার পর সমালোচনার মুখে পড়েছে পাকিস্তান দল। দলটির সাবেক ক্রিকেটাররা খেলোয়াড়দের তো ধুয়ে দিচ্ছেনই সঙ্গে নির্বাচকদের দল নির্বাচন নিয়েও প্রশ্ন তুলেছেন।

একজন বিশেষজ্ঞ স্পিনার ছাড়া দুই টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামার সিদ্ধান্তকে মানতে পারছেন না শহীদ আফ্রিদি, রমিজ রাজা ও রশিদ লতিফরা। এবার সেই সমালোচনায় যোগ দিয়েছেন ইংল্যান্ডের সাবেক ব্যাটার কেভিন পিটারসেন। পাকিস্তান ক্রিকেটের অধঃপতন নিয়ে কথা বলেছেন তিনি।

পাকিস্তান দলের অধঃপতন নিয়ে বলতে গিয়ে অতীতকে স্মরণ করছেন পিটারসেন। ইংল্যান্ডের সাবেক ব্যাটার সামাজিক মাধ্যম এক্সে লিখেছেন, ‘পাকিস্তান ক্রিকেটে হচ্ছে কী? পিএসএলে যখন খেলতাম তখন লিগটির মান দুর্দান্ত ছিল। খেলোয়াড়ের ভালো পরিশ্রম করত এবং উদীয়মান ক্রিকেটারদের পারফরম্যান্স ছিল মোহনীয়। এখন সেখানে হচ্ছেটা কী?’

নিজেদের মাঠে সর্বশেষ ৯ টেস্টে জয় পায় না পাকিস্তান। তার মধ্যে গতকালের হারটি ছিল ৫। বাকি চার টেস্ট ড্র করেছে তারা। আরও বিব্রতকর কর যে বাংলাদেশের ১০ উইকেটের জয়টি আবার নিজেদের মাঠে উইকেটের ব্যবধানে সবচেয়ে বড় হার। এর আগে কোনো দল তাদের মাঠে ১০ উইকেটের জয় পায়নি টেস্টে। পাকিস্তানের বিব্রতকার হারটি বাংলাদেশের জন্য আবার প্রথম জয় তাদের মাঠে। এর আগে সব মিলিয়ে ২০ আন্তর্জাতিক ম্যাচ খেলে পাকিস্তানের বিপক্ষে তাদের মাঠে জিততে পারেনি বাংলাদেশ।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর