ঢাকা, বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ইংল্যান্ডের সাদা বলের দায়িত্বেও ম্যাককালাম
অনলাইন ডেস্ক

২০২২ সালে ইংল্যান্ডের টেস্ট দলের দায়িত্ব নেন নিউজিল্যান্ডের সাবেক ব্যাটার ব্রেন্ডন ম্যাককালাম। এবার ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টির দায়িত্বও পেয়েছেন তিনি। তিন সংস্করণেই হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।  

গতকাল এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ২০২৭ সাল পর্যন্ত চুক্তি বাড়ানো হয়েছে ম্যাককালামের। এছাড়া সাদা বলে স্থলাভিষিক্ত হয়েছেন ম্যাথু মটের। ২০২৩ সালের ওয়ানডে ও ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতায় চাকরি হারিয়েছেন যিনি।

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ম্যাককালাম। বিবৃতিতে তিনি বলেন, ‘টেস্ট দলের সঙ্গে আমার সময়টা আমি পুরোপুরি উপভোগ করেছি এবং সাদা বলের দলে আমার ভূমিকা বাড়াতে পেরে আমি রোমাঞ্চিত। এই নতুন চ্যালেঞ্জ নিতে আমি প্রস্তুত। শক্তিশালী ভিত্তি গড়ে তুলতে জস (অধিনায়ক বাটলার) ও দলের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে আমি উন্মুখ।’

এদিকে দায়িত্ব নিশ্চিত হলেও তা কার্যকর হবে আগামী বছরের জানুয়ারি থেকে। আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ সফরে হেড কোচের দায়িত্বে থাকবেন অন্তর্বর্তীকালীন কোচ মার্কাস ট্রেসকোথিক।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর