ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

পোপের সেঞ্চুরির পর শ্রীলঙ্কার প্রতিরোধ, ম্যাচের দ্বিতীয় দিনে উত্তেজনা তুঙ্গে
অনলাইন ডেস্ক

ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যে ওভালে চলা তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে একটি হাস্যকর ঘটনা ঘটে। ইংল্যান্ডের পেসার ক্রিস ওকসকে হঠাৎ স্পিনার হয়ে বল করতে দেখা যায়। শ্রীলঙ্কার ইনিংসের সপ্তম ওভারের সময় এমন পরিস্থিতি তৈরি হয়। দুই আম্পায়ার জোয়েল উইলসন ও ক্রিস গ্যাফানি আলো কম থাকার কারণে পেস বোলিং বন্ধ করতে বলেন। কিন্তু ওকসের ওভার তখনও শেষ হয়নি। বাধ্য হয়ে পেসার থেকে স্পিনার বনে যান ওকস।

প্রথম বলটি ভেতরে ঢুকে মিড উইকেটে এক রান দেয়। কিন্তু পরের বল ছিল এতটাই বাইরে যে, টি-টোয়েন্টি বা ওয়ানডেতে এটি ওয়াইড হতো। স্লিপে দাঁড়িয়ে থাকা জো রুটের মুখে তখন হাসি ধরে রাখতে কষ্ট হচ্ছিল। ওকস তার ওভারের বাকি চার বল অফ স্পিন, লেগ স্পিন—সব ধরনের বৈচিত্র্য দিয়ে শেষ করেন। শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা তার স্পিন থেকে মোট ছয় রান সংগ্রহ করে। ওভারের শেষে আকাশ পরিষ্কার হলে আম্পায়াররা পেস বোলিংয়ের অনুমতি দেন এবং গাস অ্যাটকিনসনকে বল করতে পাঠানো হয়।

দিনের শুরুতে ইংল্যান্ড ৩ উইকেটে ২২১ রান নিয়ে খেলা শুরু করে। আগের দিন সেঞ্চুরি করা অলিভার পোপ আরও ৫১ রান যোগ করেন এবং ১৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৫৪ রানে আউট হন। হ্যারি ব্রুক করেন ১৯ রান। শ্রীলঙ্কার পক্ষে মিলন রত্নায়েকে ৩ উইকেট নেন ৫৬ রানে।

শ্রীলঙ্কা দিনের বাকি সময়ে ৪৫ ওভার ব্যাট করে ৫ উইকেটে ২১১ রান তুলে নেয়। ধনাঞ্জয়া ডি সিলভা এবং কামিন্দু মেন্ডিসের ১১৮ রানের অবিচ্ছিন্ন জুটি শ্রীলঙ্কাকে শক্ত অবস্থানে নিয়ে যায়। ধনাঞ্জয়া অপরাজিত ছিলেন ৬৪ রানে, আর কামিন্দু করেন ৫৪ রান।

তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা এখন নিজেদের ইনিংস পুনর্গঠনের চেষ্টা করছে, যখন ইংল্যান্ড তাদের লিড ধরে রাখার চেষ্টায় রয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর